Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় দুই ফিলিং স্টেশনকে দেড় লাখ টাকা জরিমানা

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ৭:০৪ পিএম

প‌রিমা‌পে কারচূুপি করায় কুমিল্লায় দুই ফি‌লিং স্টেশনকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার দুপুরে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের উ‌দ্যো‌গে ও কু‌মিল্লা বিএস‌টিআই অ‌ফি‌সের সহায়তায় এ অভিযান পরিচালনা করা হয়।
বিষয়টি নিশ্চিত করেন ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র কু‌মিল্লার সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলাম।
তিনি জানান,পদুয়ার বাজার,আ‌লেখারচর ও কালাকচুয়া বিশ্ব‌রোড এলাকার ফি‌লিং স্টেশনগু‌লো‌তে বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়।
অ‌ভিযা‌নে এসব এলাকার ১২টি ফি‌লিং স্টেশ‌নের ওজন প‌রিমাপক যন্ত্র যাচাই করা হয় এবং ভোক্তা‌কে প্রতিশ্রুত প‌রিমা‌পে জ্বালা‌নি সরবরাহ করা হ‌চ্ছে কিনা যাচাই করা হয়। এসময় প‌রিমা‌পে কারচূ‌পি করায় (‌ভোক্তা‌কে প্রতিশ্রুত প‌রিমা‌ণ অ‌পেক্ষা কম প‌রিমা‌ণে তেল সরবরাহ করায়) এবং প‌রিমাপক য‌ন্ত্রে কারচূ‌পি করায় সুরাতলী পদুয়‌ার বাজার এলাকার রিভার‌ভিউ সিএন‌জি ফি‌লিং স্টেশনকে এক লাখ টাকা এবং প‌রিমা‌পে কারচূ‌পি করায় কালাকচুয়‌া এলাকার ইস্ট জোন ফি‌লিং স্টেশনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
সহ দুই প্রতিষ্ঠান‌কে ১লা ৫০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। রবিবার বেলা ১১টা থে‌কে দুপুর আড়াইটা পর্যন্ত সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলামের নেতৃ‌ত্বে প‌রিচা‌লিত এ অ‌ভিযা‌নে প‌রিমাপক ইন্সট্রু‌মেন্টসহ বিএস‌টিআই কু‌মিল্লা আঞ্চ‌লিক কার্যাল‌য়ের প‌রিদর্শক মোহাম্মদ আ‌নিছুর রহমান এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ