Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মধ্যরাতের ভোটে নির্বাচিত সরকার মধ্যরাতে তেলের দাম বাড়িয়েছে : খুলনায় রকিবুল ইসলাম বকুল

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ৭:৩৪ পিএম

অবিলম্বে সরকারকে পদত্যাগ করতে হবে, সংসদ বিলুপ্ত করে নতুন নির্বাচন কমিশন গঠন করে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে উল্লেখ করে সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৩ আসনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল বর্তমান সরকারকে অতীত ইতিহাস থেকে শিক্ষা নেবার আহবান জানিয়ে বলেন, কোন স্বৈরশাসক চিরদিন ক্ষমতায় থাকতে পারেনি, আপনারাও পারবেন না। রহিম ও আলমের রক্তের ওপর দাড়িয়ে জনগণ ফুঁসে উঠেছে; জনরোষের মুখে সরকার পালানোর পথ খুঁজে পাবে না। তিনি বলেন, সরকারের তথাকথিত উন্নয়নের মিথ্যা ও কল্পকাহিনীর ফিরিস্তি শুনতে শুনতে দেশের মানুষ এখন ক্লান্ত ও বিরক্ত। এমনিতে দ্রব্যমূল্যের বেসামাল ঊর্ধ্বগতিতে মানুষ দিশাহারা, তার ওপর শুক্রবার মধ্যরাত থেকে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে সাধারণ মানুষ খেয়ে-পড়ে বেঁচে থাকার অধিকারটুকুও হারাতে বসেছে।
ভোলায় বিএনপি’র বিক্ষোভে পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবকদল নেতা আব্দুর রহিম এবং ছাত্রদল নেতা নূরে আলম নিহতের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে জাতীয়তাবাদী কৃষক দল খুলনা মহানগর ও জেলা শাখার উদ্যোগে আজ রোববার (৭ আগস্ট) বিকাল ৫টায় বিক্ষোভ মিছিল শেষে বিএনপি কার্যালয়ের সামনে অনুষ্ঠিত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খুলনা জেলা কৃষক দলের সভাপতি মোল্লা কবির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত পথসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খান, আবু হোসেন বাবু। মো. আবু সাঈদ শেখ ও আদনান ইসলাম দিপের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, আজিজুল হাসান দুলু, শেখ সাদি, শেখ তৈয়েবুর রহমান, আশরাফুল আলম নান্নু, কাজী আফসার উদ্দিন মাষ্টার, মোল্লা ফরিদ আহমেদ, নাজমুল হুদা চৌধুরী সাগর, এস এম এনামুল হক, আজিজা খানম এলিজা, আক্তারুজ্জামান সজীব তালুকদার, ইসতিয়াক আহমেদ ইস্তি, এ্যাড. কানিজ ফাতেমা আমিন, বিএম আইয়ুব আহমেদ, শেখ মনিরুজ্জামান, মেছের আলী সানা, মো. সোহেল, লিটন শেখ, আমির মো. মেহেদী হাসান, আবুল হোসেন, মো. মাহফুজ খান, শফিকুল ইসলাম, মো. মফিজ, সোহাগ শিকদার, এস এম মুরাদ হোসেন প্রমূখ।
বিকাল সাড়ে ৪টায় রেলস্টেশন থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে দলীয় কার্যালয় গিয়ে পথসভার মধ্য দিয়ে শেষ হয়। মিছিল চলাকালে রাস্তার দুইপাশে দাড়িয়ে শত শত সাধারন জনগন করতালি দিয়ে মিছিলের প্রতি সমর্থন জানান। মিছিলে বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা অংশ গ্রহন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ