Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নামাজ আমাকে অন্ধকার থেকে আলোতে নিয়ে এসেছে-সানাই

বিনোদন রিপোর্ট: | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২২, ১২:১৩ এএম

একসময়ের বহুল আলোচিত-সমালোচিত মডেল ও অভিনেত্রী সানাই মাহবুব গত বছর শোবিজকে বিদায় জানিয়ে ধর্মীয় জীবন বেছে নেন। খোলামেলা জীবনকে বিদায় জানিয়ে ধর্মীয় বিধিনিষেধের জীবন বেছে নেন। আবু সালেহ মুসা নামে এক ব্যাংক কর্মকর্তার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়ে সুখে সংসার করছেন। ঝলমলে মিডিয়া ছেড়ে হঠাৎ কেন ধর্ম-কর্মে মনোযোগী হলেন এর কারণ সম্পর্কে সানাই তার ভেরিফায়েড ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। তিনি লিখেন, অনেকের মনেই প্রশ্ন, কেনো আমি আলো ঝলমলে মিডিয়া ছেড়ে ইসলামের পথ বেছে নিয়েছি? এই প্রশ্নের পেছনে অনেক কারণ থাকলেও উদ্দেশ্য ছিলো একটাই। আমার আল্লাহর প্রতি ভয়, আল্লাহর সন্তুষ্টি অর্জন। আমি মনে প্রাণে বিশ্বাস করি, প্রত্যেক বান্দা পাপী, কেউ কম পাপী, কেউ বেশি পাপী। কিন্তু আল্লাহ তওবাকারীকে পছন্দ করেন। একটা সময়ে বিনা কারণেই আমার মন খারাপ থাকতো। হঠাৎ করেই মন খারাপ হয়ে যেত। হঠাৎ করেই কিছু ভালো লাগতো না। তখন আমি নামাজ পড়া শুরু করি। প্রথমে নামাজ পড়তে আলসেমি লাগলেও কিছুদিনের মধ্যে নামাজ না পড়লে ভালো লাগতো না। নামাজ আমার সঙ্গী হয়ে গেলো। সানাই লিখেন, কুরআন মজিদে ¯পষ্ট বলা হয়েছে, নিশ্চয়ই নামাজ সমস্ত পাপ আর অশ্লীল কাজ থেকে দূরে রাখে। ঠিক এভাবেই নামাজ আমাকে বের করে নিয়ে এসেছে অন্ধকার থেকে আলোর পথে। সেই পথ, যা মানব জাতিকে সরল পথ দেখায়। উল্লেখ্য, একসময় সানাইয়ের অধিকাংশ কাজই সমালোচিত ছিল। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার খোলামেলা বিচরণ ছিল। অশ্লীলতার অভিযোগে ২০১৯ সালের ফেব্রুয়ারিতে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগে হাজিরাও দিয়েছিলেন। সে সময় মুচলেকায় সই করে ছাড়া পান। গত বছর অভিনয় ছেড়ে দেওয়ার ঘোষণা দেন।



 

Show all comments
  • ফকির লালন ৮ আগস্ট, ২০২২, ৪:৫৯ এএম says : 0
    আল্লাহ সবাইকে হেদায়েত দিক
    Total Reply(0) Reply
  • Pobon Ahamed ৮ আগস্ট, ২০২২, ৪:৫৯ এএম says : 0
    আলহামদুলিল্লাহ, খুব খুশী হলাম
    Total Reply(0) Reply
  • Md Shabbir ৮ আগস্ট, ২০২২, ৪:৫৯ এএম says : 0
    মাশাআল্লাহ বোন পর্দা করবেন
    Total Reply(0) Reply
  • Rezaul Hoque ৮ আগস্ট, ২০২২, ৪:৫৯ এএম says : 0
    আলহামদুলিল্লাহ ধন্যবাদ আপনাকে বাকি জীবনটাও ইসলামের পথে কাটানোর জন্য চেষ্টা করেন হেদায়েতের মালিক আল্লাহ
    Total Reply(0) Reply
  • Zahangir Alom Nondini ৮ আগস্ট, ২০২২, ৪:৫৯ এএম says : 0
    আল্লাহ সবাইকে বুঝ দান করুক আমিন
    Total Reply(0) Reply
  • Abdur Rashid ৮ আগস্ট, ২০২২, ৬:১৭ পিএম says : 0
    অন্ধকার জগতে যারা আপনার সহকর্মী আছে তাদেরকেও আপনার মতো আলোর পথে আসার আহবান করুন। আল্লাহ হয়তো তাদেরকেও হেদায়েদ দান করবেন। আমিন!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নামাজ আমাকে অন্ধকার থেকে আলোতে নিয়ে এসেছে-সানাই
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ