Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ জুন ২০২১, ০২ আষাঢ় ১৪২৮, ০৪ যিলক্বদ ১৪৪২ হিজরী

শাহরুখ-আলিয়ার ‘ডিয়ার জিন্দেগি’র অবস্থান সন্তোষজনক

| প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গত শুক্রবার বলিউডের তিনটি ফিল্ম মুক্তি পেয়েছে- ‘ডিয়ার জিন্দেগি’, ‘সাঁসেঁ’ এবং ‘মোহ মায়া মানি’। বলাই বাহুল্য, চলচ্চিত্রগুলোর আয় সামগ্রিকভাবে সন্তোষজনক নয়। বোঝা যায় সম্প্রতি ভারতের ৫০০ ও ১০০০ রুপি বাতিলের প্রভাব এখনও কাটেনি। অন্তত শীর্ষ তারকার ফিল্ম হিসেবে প্রথমটির যেমন আয় করা দরকার ছিল তা হয়নি। পরের দুটির বিষয়বস্তু যেমন এত মন্দ আয় হওয়া স্বাভাবিক নয়। প্রথম চলচ্চিত্রটি যেখানে ১৪০০ পর্দা পেয়েছে সেখানে বাকি দুটি সীমিত পর্দায় মুক্তি পেয়েছে।
হোপ প্রডাকশন্স এবং ধর্ম প্রডাকশন্সের সঙ্গে শাহরুখের রেড চিলিজ এন্টারটেইনমেন্টের ফিল্ম ‘ডিয়ার জিন্দেগি’। ‘ইংলিশ ভিংলিশ’ খ্যাত গৌরি শিন্দের পরিচালনায় এতে অভিনয় করেছেন শাহরুখ খান, আলিয়া ভাট, কুনাল কাপুর, আদিত্য রায় কাপুর, আলি জাফর, অঙ্গদ বেদি এবং ইরা দুবে। মাত্র ৮.৭৫ কোটি রুপি দিয়ে যাত্রা শুরু করে ফিল্মটি, শাহরুখের ফিল্ম হিসেবে এই আয় ঠিক সন্তোষজনক না হলেও দ্বিতীয় দিনে স্বাভাবিক ধারার ব্যতিক্রমে ফিল্মটি আয় করেছে ১১.২৫ কোটি রুপি। রবিবার ফিল্মটি আয় করেছে ১২.৫; তাতে সপ্তাহান্তের আয় ৩২.৫ কোটি রুপি। সোমবারের আয় ৪.২৫ কোটি রুপি আর মঙ্গলবারের আয় ৩.৭৫ কোটি রুপি। দর্শকরা চলচ্চিত্রটি পছন্দ করেছে এবং সমালোচকরাও একে অনুকূল মত দিয়েছে।
ড্রামা ফিল্ম ‘মোহ মায়া মানি’ পরিচালনা করেছেন মুনিশ ভরদ্বাজ। এতে অভিনয় করেছেন রণবীর শোরে, নেহা ধুপিয়া, দেবেন্দ্র চৌহান, বিদুষী মেহরা এবং অশ্বত্থ ভাট। সেই অর্থে এটি পুরোপুরি বাণিজ্যিক চলচ্চিত্র নয়। সীমিত দর্শকদের কথা মনে রেখে এটি নির্মাণ করা হয়েছে। তবে তাদেরও এটি হলে আনতে পারেনি, সম্ভবত অপ্রতুল প্রচার এবং সীমিত পর্দার কারণে। সপ্তাহান্ত পর্যন্ত ফিল্মটি আয় করেছে ২.৯ কোটি রুপি। সোমবারের আয় অর্ধ কোটি রুপির কম। যারা দেখেছে তারা একে অনুকূল মত দিয়েছে আর সমালোচকরা একে গড় চলচ্চিত্র বলে রায় দিয়েছে।
রাজীব এস. রুইয়া সুপারন্যাচারাল হরর ফিল্ম ‘সাঁসেঁ- দ্য লাস্ট ব্রেথ’ পরিচালনা করেছেন। এতে অভিনয় করেছেন রজনীশ দুগগাল, সোনারিকা ভাদোরি, নিতা শেট্টি এবং হিতেন তেজোয়ানি। চলচ্চিত্রটি সপ্তাহান্ত পর্যন্ত ২.৩ কোটি রুপি আয় করেছে। সোমবার আয় করেছে ২৫ লাখ রুপি।
অজয় দেবগনের ‘শিবায়’ ৩২ দিনের মাথায় শেষ পর্যন্ত ১০০ কোটি রুপি ক্লাবের সদস্য হয়েছে। আগের সপ্তাহের ‘ফোর্স টু’ এই সপ্তাহান্ত পর্যন্ত আয় করেছে ৩৪.৬৫ কোটি রুপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ