Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

দেশ, জনগণ, শিশু ও নিজ দায়িত্বের প্রতি ফজলে রাব্বী মিয়ার ভালবাসা ছিল অবিস্মরণীয় : চিফ হুইপ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ১০:২০ পিএম

চিফ হুইপ নূর ই আলম চৌধুরী বলেছেন, দেশ, জনগণ, শিশু ও নিজ দায়িত্বের প্রতি মো: ফজলে রাব্বী মিয়ার ভালবাসা ছিল অবিস্মরণীয়। শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাস থেকে আজ জাতীয় সংসদের এলডি হলে জাতীয় সংসদের প্রয়াত ডেপুটি স্পিকার এডভোকেট মো: ফজলে রাব্বী মিয়ার স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শোকের মাসে জাতির পিতা ও তাঁর পরিবারের সদস্যদের হারানোর শোকের সাথে ডেপুটি স্পিকার মো: ফজলে রাব্বী মিয়াকে হারানোর শোক জাতিকে আরো বেদনাতুর করে তুলেছে। জাতির পিতাকে হারানোর পর দেশের রাজনীতিতে অনেক বড় শূন্যতা তৈরি হয়েছিল। মো: ফজলে রাব্বী মিয়ার মত বিজ্ঞ সংসদ সদস্যকে হারিয়ে সেই শূন্যতা আরো বড় হল। দেশ, জনগণ, শিশু ও নিজ দায়িত্বের প্রতি তাঁর যে ভালোবাসা আমরা লক্ষ্য করেছি তা অবিস্মরণীয়। পরিবারের শত প্রতিকূলতার মাঝেও তিনি কখনো দায়িত্ব এড়িয়ে চলেননি বরং বাংলাদেশের রাজনীতিতে জনগণের প্রতি তিনি ছিলেন নিবেদিত এক প্রাণ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাসের চেয়ারম্যান মো: শামসুল হক টুকু এমপি বলেন, সদ্য প্রয়াত ডেপুটি স্পিকার এডভোকেট মো: ফজলে রাব্বী মিয়া সংসদীয় দায়িত্ব পালনের পাশাপাশি শিশুদের আগামীর ভবিষ্যৎ গড়ে দেয়ার জন্য শিশুর অধিকার নিয়ে সবসময় কাজ করেছেন। এছাড়া নারীর অধিকার, সামাজিক অধিকার, প্রতিবন্ধী ও সমাজের অবহেলিত শ্রেণীর উন্নয়নে নিজেকে সবসময় বিভিন্ন সংগঠনের সাথে নিয়োজিত রেখেছেন। এ সব মানুষের জন্য আত্মোৎসর্গই হচ্ছে তাদের প্রতি ফজলে রাব্বী মিয়ার সত্যিকারের ভালোবাসার বহি:প্রকাশ।

হুইপ মাহবুব আরা বেগম গিনি, সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারি, রেজাউল করিম বাবলু, খোদেজা নাসরিন আক্তার হোসেন, অপরাজিতা হক, জাকিয়া তাবাসসুম ও সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম তাঁদের বক্তব্যে বলেন, ফজলে রাব্বী মিয়া বাংলাদেশের রাজনীতিতে ছিলেন একটি প্রতিষ্ঠান। একজন আদর্শ রাজনীতিবিদের প্রায় সকল গুণই তিনি ধারণ করতেন। তিনি শুধু সরকারি দলেরই নয়, বিরোধী দলের সংসদ সদস্যদের প্রতিও সদয় ছিলেন ।

অনুষ্ঠানে স্মৃতিচারণ করেন প্রয়াত ডেপুটি স্পিকার মো: ফজলে রাব্বী মিয়ার কন্যা ফারহানা রাব্বী রিপা, ব্যক্তিগত সচিব আব্দুল মালেক, সুইড বাংলাদেশ, সেভ দ্য চিলড্রেন, স্ক্যান বাংলাদেশ, এস কে এসসহ বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ। অনুষ্ঠানে বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ