Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

১০ থেকে ২৭ আগস্ট চট্টগ্রাম নগরে বাস-মিনিবাসের জরিপ করবে সিএমপি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ১১:২৭ পিএম

চট্টগ্রাম নগরের বিভিন্ন রুটে চলাচল করা বাস-মিনিবাস গুলোর জরিপ করবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। আগামী ১০ আগস্ট থেকে ২৭ আগস্ট পর্যন্ত জরিপ কাজের জন্য তাদের হাজির হতে নির্দেশ দিয়েছে নগর পুলিশ।

রোববার (৭ আগস্ট) সিএমপি ট্রাফিক পুলিশ বিভাগের পক্ষ থেকে জানানো হয়, আগামী ১০ আগস্ট থেকে ২৭ আগস্ট পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চট্টগ্রাম নগরের বিভিন্ন রুটে চলাচলরত বাস-মিনিবাসের জরিপ কার্যক্রম পরিচালনা করবে এই সংক্রান্ত গঠিত কমিটি। এর আগে, গত ২৩ মে বিআরটিএ চট্ট-মেট্রো আরটিসি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জরিপ কার্যক্রম চলাকালীন নির্ধারিত সময়সূচী অনুযায়ী রুট ভিত্তিক চলাচলকারী বাস-মিনিবাসগুলো নগরের জমিয়াতুল ফালাহ্ মসজিদ কমপ্লেক্স মাঠে হাজির করতে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগের পক্ষ থেকে মালিক শ্রমিকদের অনুরোধ করা হয়েছে।

সূচী অনুযায়ী, ১, ২ ও ৮ নম্বর রুটে চলাচলরত গাড়ি ১০ এবং ১১ আগস্ট, ৩ নম্বর রুটের গাড়ি ১৩ আগস্ট, ৪ নম্বর রুটের গাড়ি ১৪ আগস্ট, ৫ ও ৬ নম্বর রুটের গাড়ি ১৬ এবং ১৭ আগস্ট, ৭ নম্বর রুটের গাড়ি ২০ এবং ২১ আগস্ট, ১০ নম্বর রুটের গাড়ি ২২ এবং ২৩ আগস্ট, ১১ নম্বর রুটের গাড়ি ২৪ আগস্ট, ১৪ থেকে ১৮ নম্বর রুটের গাড়ি ২৫ আগস্ট এবং ইপিজেড রুটের গাড়ি ২৭ আগস্ট হাজির করতে হবে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পিআর (এডিসি) শাহাদাত হুসেন রাসেল বলেন, ‘গাড়িসহ চালকদের হাজির হতে হবে। কাগজপত্র ভেরিফাই করা না থাকলে তা পুনরায় অন্তর্ভুক্ত করতে হবে। এছাড়া কি পরিমাণ ফিটনেসবিহীন গাড়ি রুটে চলছে তার একটি ডাটা তৈরি করা হবে এই জরিপে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ