Inqilab Logo

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২২, ১২:০৬ এএম

জ্বালানি তেলের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে বামপন্থী ছাত্রসংগঠনগুলোর ডাকা বিক্ষোভ সমাবেশে ব্যাপক লাঠিচার্জ করেছে পুলিশ। এতে এতে অন্তত ২০ জন আহত হয়েছেন বলে দাবি করেছে সংগঠনটি। গতকাল রোববার সন্ধ্যায় শাহবাগ মোড়ে এই ঘটনা ঘটে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা যায়, পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল বিকেল পৌনে ৬টার দিকে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর ব্যানারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে বাম সংগঠনগুলো বিক্ষোভ মিছিল শুরু করে। মিছিলটি শাহবাগ ও কাঁটাবন মোড় ঘুরে ফের শাহবাগ মোড়ে ফিরে। এ সময় মিছিলটি মূল সড়ক সংলগ্ন ফুটপাতে সমাবেশে মিলিত হয়।
সমসমাবেশে শেষ পর্যায়ে সন্ধ্যা পৌনে ৭টার দিকে পুলিশ বাম সংগঠনের নেতা কর্মীদের ওপর হঠাৎ লাঠিচার্জ শুরু করে। সমাবেশে অংশ নেওয়া ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সহ-সভাপতি অনিক রায় বলেন, জ্বালানি তলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ডাকা সমাবেশে বিনা উস্কানিতে পুলিশ লাঠিচার্জ করেছে। এতে আমাদের অন্তত ২০ জন নেতাকমী আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। তিনি বলেন, হামলা করে আমাদের আন্দোলন বন্ধ করা যাবে না।
এই হামলার প্রতিবাদে আজ সোমবার বেলা ১২টায় মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল বের করা হবে। ওই প্রতিবাদ মিছিল থেকে কঠোর কর্মসূচি ঘোষনা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ