Inqilab Logo

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

বঙ্গমাতার জন্মদিনে ২৫০০ নারীর ‘উপায়’ অ্যাকাউন্টে প্রধানমন্ত্রীর উপহার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২২, ৭:০৮ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মীনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকীতে ২৫০০জন অস্বচ্ছল নারীকে দুই হাজার টাকা করে উপহার প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মোবাইল ফাইন্যান্সিয়াল ‘উপায়’ এর মাধ্যমে এই উপহারের অর্থ পাঠানো হয়।

এ অর্থ উত্তোলনে গ্রহীতাকে কোনো চার্জ প্রদান করতে হয়নি। উপহারের টাকার ক্যাশ আউট খরচ সম্পূর্ণ বহন করেছে উপায়। বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে আজ সোমবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠান আয়োজন করে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভ্যার্চুয়ালি যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে তিনি আনুষ্ঠানিকভাবে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘উপায়’-এর মাধ্যমে ২৫০০ অস্বচ্ছল নারীর অ্যাকাউন্টে জনপ্রতি দুই হাজার অর্থাৎ সর্বমোট ৫০ লক্ষ টাকা প্রেরণের ঘোষণা দেন। এসব অ্যাকাউন্ট মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় মহিলা সংস্থার সরবরাহকৃত মহিলাদের তালিকা, তাদের মোবাইল নম্বর, অন্যান্য প্রয়োজনীয় তথ্যাদির সমন্বয়ে উপায়-এ খোলা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেছা ইন্দিরা এমপি।

এ প্রসঙ্গে উপায়-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রেজাউল হোসেন বলেন, "সরকারের এ ধরণের মহতী উদ্যোগে অংশীদার হতে পেরে আমরা গর্বিত। উপায় পরিবারের পক্ষ থেকে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। একইসঙ্গে বঙ্গমাতার জন্মদিনে প্রধানমন্ত্রীর উপহার পাঠাতে উপায়কে নির্বাচন করায় মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় ও জাতীয় মহিলা সংস্থাকে ধন্যবাদ জানাই"।

২০২১ সালের মার্চে যাত্রা শুরু করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সাবসিডিয়ারি ‘উপায়’। বর্তমানে উপায় ইএসএসডি ও মোবাইল অ্যাপে বিস্তৃত পরিসরে এমএফএস সেবা প্রদান করছে। উপায় এর মাধ্যমে গ্রাহকরা সবধরণের আর্থিক লেনদেন যেমন: ক্যাশ-ইন, ক্যাশ-আউট, ইউটিলিটি বিল পেমেন্ট, মার্চেন্ট ও ই-কমার্স পেমেন্ট; রেমিট্যান্স, বেতন ও সরকারি ভাতা গ্রহণ এবং মোবাইল রিচার্জ ছাড়াও ট্রাফিক ফাইন পেমেন্ট এবং ভারতীয় ভিসা ফি পেমেন্টের মতো এক্সক্লুসিভ সেবা গ্রহণ করতে পারছেন।

 



 

Show all comments
  • অস্কার বিনোদ শমা ৯ আগস্ট, ২০২২, ৪:০১ পিএম says : 0
    আমি একজন ছাত্র
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রীর উপহার

৮ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ