Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাংবাদিককে হুমকির প্রতিবাদে মানববন্ধন : স্মারকলিপি পেশ

মঠবাড়িয়ায় সংবাদ প্রকাশের জের

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২২, ১২:০৫ এএম

মঠবাড়িয়া মিরুখালী ইউনিয়নের বাদুরা গ্রামে ‘দোগণা’ ও ‘ভূতার’ খালে অবৈধ বাঁধ দেওয়া নিয়ে সংবাদ প্রকাশের জের ধরে মঠবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. রোকনুজ্জামান শরীফকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল নটায় পৌর শহরের শহীদ মিনার সম্মুখ সড়কে ঘণ্টাব্যপী এ মানববন্ধনে মুক্তিযোদ্ধা, শিক্ষক, গণমাধ্যমকর্মীসহ প্রায় তিন শতাধিক বিভিন্ন শ্রেনি পেশার মানুষ অংশগ্রহণ করেন।
মঠবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান মিজু’র সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা আ.লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা এমাদুল হক খান, কলেজ শিক্ষক সমিতির সভাপতি ইখতিয়ার হোসেন পান্না, অবসরপ্রাপ্ত প্রধাণ শিক্ষক নূর হোসেন মোল্লা, পৌর বিএনপির সাবেক সভাপতি কে এম হুমায়ুন করীর, প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহিদ উদ্দিন পলাশ, আবদুস সালাম আজাদী, সাধারণ সম্পাদক রোকনুজ্জামান শরীফ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মজিবর রহমান, রিপোটার্স ক্লাবের সভাপতি নাজমুল আহসান কবীর, প্রেস ক্লাবের সদস্য আবুল বাশার প্রমুখ।
বক্তারা বলেন, বলেশ^র-বিষখালী দুই নদীর সংযোগ খাল মিরুখালী ইউনিয়নের বাদুরা গ্রামে ‘দোগণা’ ও ‘ভূতার’ খালে প্রভাবশালীরা বেশ কয়েকটি স্থানে অবৈধ বাঁধ দিয়ে মাছ চাষ, পাকা সড়ক নির্মাণ করে ভোগদখল করে আসছে। এতে স্থায়ী জলাবদ্ধ সৃষ্টি হয়ে ওই অঞ্চলের পাঁচটি গ্রামের সহস্রাধিক একর আমন জমি অনাবাদি হয়ে পড়ে এবং অর্ধলক্ষ মানুকে অতিরিক্ত পানিতে দুর্ভোগ পোহাতে হয়। গত কয়েক বছর ধরে বাঁধ অপসারণের দাবিতে ক্ষতিগ্রস্ত এলাকাবাসি মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ করলেও কর্তৃপক্ষের কোন সাড়া পাওয়া যায়নি।
প্রতিবাদ সমাবেশ শেষে অবৈধ বাঁধ কাটার দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রেরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ