Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

ইয়াসিন মালিকের উপর ভারতের অব্যাহত নিপীড়নের নিন্দা করেছে পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২২, ৮:৫২ পিএম

জম্মু ও কাশ্মীরের হুরিয়াত নেতা মুহাম্মদ ইয়াসিন মালিককে আরও দুটি মিথ্যা ও ভিত্তিহীন মামলায় জড়ানোর ভারতের সাম্প্রতিক পদক্ষেপের তীব্র নিন্দা করেছে পাকিস্তান। এই পদক্ষেপ কঠোর সন্ত্রাসবাদী এবং বিঘ্নিত কার্যকলাপ আইন (টিএডিএ) এর অধীনে ইয়াসিন মালিককে জড়িয়ে রাজনৈতিক শিকার করার চিরস্থায়ী ব্যবস্থার স্পষ্ট আলামত বলে মনে করছে পাকিস্তান। -ডন, পাকিস্তান টুডে

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় "আইনগত ও গণতান্ত্রিক রীতিনীতির সম্পূর্ণ লঙ্ঘন করে ইয়াসিন মালিককে চলমান বিচারে ব্যক্তিগত উপস্থিতির অধিকার থেকেও বঞ্চিত করা হচ্ছে" বলে গভীর ক্ষোভ ও দুঃখ প্রকাশ করেছে। বিবৃতিতে বলা হয়েছে, ভারত বিচার বিভাগকে কাশ্মীরিদের মনোবল নষ্ট করার হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। তাদের নেতৃত্বকে "প্রকাশ্য কুসংস্কারের" শিকার করতে বিচার বিভাগকে কাজে লাগিয়েছে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় উল্লেখ করেছে যে, ইয়াসিন মালিক কোন আইনি উপায় ছাড়াই অবশেষে ২২ জুলাই ২০২২ থেকে আমরণ অনশনে যাওয়ার জন্য মরিয়া হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। আত্মনিয়ন্ত্রণের অধিকারের জন্য কাশ্মীরিদের সংগ্রাম চলছে এবং ভারত সরকারের কঠোর কৌশল দ্বারা এটিকে স্তিমিত করা যাবে না। পাকিস্তান ভারত সরকারকে অমানবিক আটকের মাধ্যমে এবং ভিত্তিহীন মামলায় জড়িয়ে কাশ্মীরি জনগণের প্রকৃত প্রতিনিধিদের মিথ্যা মামলায় শিকার করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে।

পাক পররাষ্ট্র মন্ত্রণালয় আন্তর্জাতিক সম্প্রদায়কে ইয়াসিন মালিকের সাথে ভারতের অমানবিক ও বেআইনি আটক ও আচরণের বিষয়টি বিবেচনায় নিতে এবং কাশ্মীরিদের ইউএনএসসি রেজুলেশনের অধীনে স্ব-নিয়ন্ত্রণের অধিকার প্রয়োগ করার সুযোগ দেওয়া নিশ্চিত করতে আহ্বান জানিয়েছে। পাকিস্তান দাবি করেছে যে, ভারতকে আটক সকল রাজনৈতিক বন্দীদের মুক্তি দিতে হবে, আইআইওজেকে-তে মানবাধিকার লঙ্ঘন বন্ধ করতে হবে এবং ‘নিষ্ঠুর সামরিক অবরোধ’ প্রত্যাহার করতে হবে।



 

Show all comments
  • jack ali ৮ আগস্ট, ২০২২, ৯:৫৩ পিএম says : 0
    পৃথিবীর সব কাফেররা একজোট হয়ে যেমন হিন্দু খ্রিস্টান বৌদ্ধ ইহুদি সবাই মিলে মুসলিম নিধন করছে আর আমরা শুধু নিন্দা জ্ঞাপন করি>>>>মুসলিম উম্মাহর ঐক্যের ব্যাপারে আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালার পক্ষ থেকে কঠোর সতর্কবাণী: সূরা:আল-আনফাল: আয়াত: 73.. এবং যারা অবিশ্বাসী তারা একে অপরের মিত্র, [এবং] যদি তোমরা [সমস্ত বিশ্বের মুসলিমরা সম্মিলিতভাবে] একতাবদ্ধ না হও [অর্থাৎ: সমগ্র মুসলিম বিশ্বের জন্য একজন প্রধান মুসলিম শাসক) ইসলামিক একেশ্বরবাদের আল্লাহর ধর্মকে বিজয়ী করতে), যদি একতাবদ্ধ না হও তাহলে সারা বিশ্বে ফিতনা [যুদ্ধ, ধর্ষণ, ব্যভিচার, খুন, শিরক] এবং পৃথিবীতে অত্যাচার, এবং এক বিরাট ফাসাদ ও দুর্নীতি পৃথিবীর সর্বত্র ছড়িয়ে পড়বে।]
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ