Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

কাগতিয়া দরবারের আশুরা মাহফিল সম্পন্ন

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

প্রিয় রাসুল (দ.) এর রেখে যাওয়া দ্বীনের উপর যতবার আঘাত হয়েছে ততবারই ইসলাম ফিরে এসেছে বিজয়ের মহাবারতা নিয়ে। ইতিহাসের সবচেয়ে নিষ্ঠুরতম ও ঘৃনিত কাজ হলো কারবালার প্রান্তরে আওলাদে রাসুলগণের উপর চালানো বর্বরতা। প্রিয় নবীজির দৌহিত্র ছৈয়্যদুনা হযরত ইমাম হোসাইন (রা.) এর রক্তস্নাত আল্লাহর এ জমিনে ইসলাম থাকবে আপন মহিমায়। আমাদের জানা আছে যুগে যুগে একদল হোসাইনি চেতনায় উজ্জিবীত থাকবে অন্যদল ইয়াজিদী ধারণা নিয়ে ফেতনা ফ্যাসাদের জন্ম দেবে। কালেকালে যারা হক্বের উপর অবিচল ছিল তারাই নির্যাতন নিপীড়নের শিকার হয়েছিল। বস্তুত আঘাত সহ্য করে নবীজির দামান আকড়ে ধরে দ্বীনকে বুকে ধারণ করা হযরত হোসাইন (রা.) এর শিক্ষা, যে সুন্নাতের বাস্তবায়ন দেখা যাচ্ছে হযরত গাউছুল আজম এর তরিক্বতে।
গতকাল সোমবার বাদে যোহর হতে চট্টগ্রাম নগরীর বায়েজিদের গাউছুল আজম কমপ্লেক্সে অনুষ্ঠিত শোহাদায়ে কারবালা স্মরণে ৭০তম পবিত্র আশুরা মাহফিলে প্রধান অতিথি হিসেবে কাগতিয়া দরবার শরীফের উপস্থিত হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ তকরিরে একথা বলেন। মাহফিলে অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুর, হযরতুলহাজ্ব আল্লামা মুহাম্মদ শফিউল আলম, মাওলানা মোহাম্মদ এরশাদুল আলম, হাফেজ মাওলানা মোহাম্মদ আবু বকর প্রমুখ। মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর উদ্যোগে পবিত্র আশুরা উপলক্ষে দিরাত ব্যাপী গৃহীত বিভিন্ন কর্মসূিচর মধ্যে ছিল খতমে কুরআনে করিম ও পবিত্র শোহাদায়ে কারবালা শীর্ষক আলোচনা, তরিক্বতের বিশেষ পদ্ধতিতে ফয়েজে কোরআন প্রদান প্রধান অতিথি মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ