Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

একজনের আমৃত্যু ৫ জনের যাবজ্জীবন

প্রবাসী দুলা মিয়া হত্যা মামলার রায়

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

সুনামগঞ্জের জগন্নাথপুরে প্রবাসী দুলা মিয়া হত্যা মামলায় ৫ জনকে যাবজ্জীবন ও একজনকে আমৃত্যু কারাদণ্ড প্রদান করেছেন আদালত। গতকাল দুপুরে আসামিদের অনুপস্থিতিতে আদালতের বিচারক মহি উদ্দিন মুরাদ এ রায় প্রদান করেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন, আমরু মিয়া, আব্দুল মন্নাফ, কয়েছ মিয়া, মসকুর মিয়া, নূর হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড ও একই মামলায় প্রধান আসামি হিরা মিয়াকে আমৃত্যু কারাদণ্ড প্রদান করেন আদালতের বিচারক। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ২১ আসামিকে খালাস প্রদান করেন আদালত।

জানা যায়, ২০১১ সালের ২৪ নভেম্বর তারিখে জেলার জগন্নাথপুর উপজেলার শম্ভুপুর গ্রামের দুলা মিয়ার সঙ্গে হিরা মিয়া ডোবায় মাছ ধরা নিয়ে বিরোধ চলছিল। ওই দিন সকালে বাড়ির পাশের ডোবায় প্রতিপক্ষ হিরা মিয়ার লোকজন জোরপূর্বক মাছ ধরতে গেলে শুরুতে দুলা মিয়ার সঙ্গে হিরা মিয়া কথা কাটাকাটি হয়। একপর্যায়ে হিরা মিয়া ও তার লোকজন দেশিয় অস্ত্র নিয়ে দুলা মিয়ার লোকজনের উপর হামলা করে। হামলায় দুলা মিয়াসহ ৬ জন আহত হন। গুরুতর আহত দুলা মিয়াকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সোহেল আহমদ ছইল মিয়া জানান, আদালতের বিচারে বাদী পক্ষ সন্তুষ প্রকাশ করেছেন। তবে পলাতক আসামীদের গ্রেফতার করে দ্রুত সাজা কার্যকরের আহ্বান জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ