Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

নির্বাচনকালীন সরকারই সংঘাতমুক্ত সঙ্কট উত্তরণের পথ

বাংলাদেশ মুসলিম লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি, জ্বালানি ও বিদ্যুৎ সঙ্কট, ডলার সঙ্কট, টাকার অবমূল্যায়ন, করোনা পরিস্থিতিতে বেকার সমস্যা বৃদ্ধি, জ্বালানি তেলের বাস্তবতা বিবর্জিত মূল্যবৃদ্ধির মত নানামুখী সঙ্কটে জাতি আজ দিশেহারা। আলোচনার ভিত্তিতে নির্বাচনকালীন সরকার বিষয়ে সমঝোতা করে জাতীয় ঐক্য সৃষ্টি করতে পারে। সরকারের উচিত চলমান অর্থনৈতিক সঙ্কট সমাধানে জাতীয় ঐক্য তৈরির ক্ষেত্র তৈরি করতে নির্বাচনকালীন সরকার ব্যবস্থা প্রণয়নের সুনির্দিষ্ট এজেন্ডায় রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপ আহবান করা। গতকাল বাংলাদেশ মুসলিম লীগের ৪৬তম পুনর্গঠন দিবস উপলক্ষে গতকাল সোমবার দলীয় কার্যালয়ে দলীয় সভাপতি অ্যাডভোকেট বদরুদ্দোজা সুজার সভাপতিত্বে অনুষ্ঠিত এক আলোচনা সভায় উপস্থিত দলীয় ও বিভিনড়ব দলের নেতৃবৃন্দ এসব কথা বলেন।
প্রধান বক্তার বক্তব্যে দলীয় মহাসচিব কাজী আবুল খায়ের বলেন, বাংলার মুসলমানদের স্বার্থ রক্ষার লক্ষ্য নিয়ে খান এ সবুর ১৯৭৬ সালের ৮ আগস্ট মুসলিম লীগ পুনর্গঠনের উদ্যোগ নিয়ে মুসলিম জাতিসত্তা অনুসারীদের শুধু ঐক্যবদ্ধই করেননি বরং বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। এতে আরও বক্তব্য রাখেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার সারোয়ার খান, খেলাফত মজলিসের নায়েবে আমির মাওলানা আহমেদ আলী কাসেমী, ইসলামী আন্দোলনের প্রচার সম্পাদক আহমে¥দ আবদুল কাইয়ূম, গণদলের চেয়ারম্যান এ.টি এম গোলাম মাওলা চৌধুরী, প্রগতিশীল ন্যাপের আহ্বায়ক পরশ ভাসানী, এফডি পার্টির চেয়ারম্যান ড. এ আর খান, জাতীয় লীগের সভাপতি ড. শাহরিয়ার ইফতেখার ফুয়াদ, জাস্টিস পার্টির সভাপতি আবুল কাসেম মজুমদার, ইসলামী সমাজতান্ত্রিক দলের সভাপতি ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান, নেজামে ইসলাম পার্টির (একাংশের) সভাপতি ওবায়দুল হক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন