Inqilab Logo

রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪

বিবাহিত নারীরাও অংশ নিতে পারবেন মিস ইউনিভার্সে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২২, ৯:৫৬ এএম | আপডেট : ৭:৪২ পিএম, ৯ আগস্ট, ২০২২

দীর্ঘ ৭০ বছর পর বড়সড় পরিবর্তন এলো ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতায়। প্রচলিত নিয়ম অনুসারে শুধু ১৮ থেকে ২৮ বছর বয়সী অবিবাহিত ও নিঃসন্তান নারীরাই মিস ইউনিভার্সে অংশ নিতে পারলেও এবার সেই নিয়মে আনা হচ্ছে পরিবর্তন। ২০২৩ সালের মিস ইউনিভার্সের ৭২তম আসরে বিবাহিত নারী ও মায়েদের অংশ নিতে কোনো প্রতিবন্ধকতা থাকছে না। এরই মধ্যে এ প্রতিযোগিতা চলমান রয়েছে।

সম্প্রতি মিস ইউনিভার্স প্রতিযোগিতার আয়োজকরা জানিয়েছেন যে, ‘আমরা বিশ্বাস করি, যেকোনো নারীর ব্যক্তিগত সিদ্ধান্ত যেন তার জীবনের সাফল্যে বাধা না হয়ে দাঁড়ায়।’ মিস ইউনিভার্স কর্তৃপক্ষ আরো জানায় যে, ‘সময়ের সঙ্গে সঙ্গে সবকিছুরই পরিবর্তন ঘটে। এটা তারই অংশ। এই সিদ্ধান্তটা সময়ের নিরিখে খুবই স্বাভাবিক।’

নতুন এ পরিবর্তনের পেছনে বড় ভূমিকা রেখেছেন মিস ইউনিভার্সের প্রেসিডেন্ট পাউলা শুগার্ট ও প্রধান নির্বাহী (সিইও) অ্যামি এমিরেচ। তাদের নেতৃত্বেই সংস্থাটি বিশ্বের সব নারীকে সমর্থন করতে অগ্রসর হচ্ছে। বিশ্বব্যাপী সবাই সংস্থাটির এ সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে।

জানা গেছে, আগামী বছর অর্থাৎ ২০২৩ সালে ৭২তম মিস ইউনিভার্স প্রতিযোগিতায় চালু হবে এই নিয়ম। যেখানে অংশগ্রহণ করতে পারবেন বিবাহিতরাও। তবে বয়সের ক্ষেত্রে কোনো পরিবর্তন হচ্ছে কিনা তা এখনও জানায়নি মিস ইউনিভার্স কতৃর্পক্ষ। এদিকে ইতোমধ্যে সম্পন্ন হয়েছে ২০২২ সালের মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশগ্রহণের প্রক্রিয়া।

উল্লেখ্য, এ বছরের ডিসেম্বরে মিস ইউনিভার্সের ৭১তম আসর অনুষ্ঠিত হবে, যেখানে গত বছরের বিজয়ী ভারতের সুন্দরী হারনাজ সিন্ধু এবারের বিজয়ীর মাথায় মুকুট পরিয়ে দেবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিস ইউনিভার্সে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ