Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

পাকিস্তানে আত্মঘাতী হামলায় ৪ সেনা সদস্য নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২২, ৪:১১ পিএম

পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় দেশটির চার সেনা সদস্য নিহত হয়েছেন। দেশটির খাইবার পাখতুনখোয়া প্রদেশের উত্তর ওয়াজিরিস্তান জেলার মীর আলী এলাকায় একটি সামরিক কনভয়ে আত্মঘাতী বিস্ফোরণে প্রাণহানির এই ঘটনা ঘটে।
মঙ্গলবার (৯ আগস্ট) পাকিস্তানের সামরিক বাহিনীর মিডিয়া উইং এই তথ্য সামনে এনেছে বলে জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।
নিহত সেনা সদস্যরা হলেন- মানসেহরার বাসিন্দা ২২ বছর বয়সী ল্যান্স নায়েক শাহজাইব, ২৬ বছর বয়সী ল্যান্স নায়েক সাজ্জাদ। তিনি গিজারের বাসিন্দা। এছাড়া ২৫ বছর বয়সী সিপাহী উমাইর এবং ৩০ বছর বয়সী সিপাহী খুররম। নিহত উমাইর কোহাটের বাসিন্দা এবং খুররম নারওয়ালের বাসিন্দা।
পাকিস্তানের সামরিক বাহিনীর ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনস (আইএসপিআর) থেকে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, আত্মঘাতী বোমা হামলাকারী এবং তার সহায়তাকারীদের সম্পর্কে বিস্তারিত জানতে তদন্ত শুরু করেছে গোয়েন্দা সংস্থাগুলো।
আইএসপিআর বলেছে, ‘পাকিস্তান সেনাবাহিনী সন্ত্রাসবাদের হুমকি নির্মূল করতে দৃঢ় প্রতিজ্ঞ এবং আমাদের সাহসী সৈন্যদের এই আত্মত্যাগ বৃথা যাবে না।’
দ্য ডন বলছে, সাম্প্রতিক মাসগুলোতে উত্তর ওয়াজিরিস্তান উপজাতীয় জেলায় নিরাপত্তা বাহিনীর ওপর হামলা এবং সন্দেহভাজন সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষ বেড়েছে। এর আগে গত ৪ জুলাই ওই এলাকায় নিরাপত্তা বাহিনীর একটি কনভয়ে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১০ জন নিরাপত্তা কর্মী আহত হন।
কর্মকর্তারা সেসময় বলেছিলেন, সামরিক ওই কনভয়টি মিরালি থেকে মিরামশাহ জেলা সদরের দিকে যাওয়ার সময় মোটরসাইকেলে থাকা আত্মঘাতী বোমা হামলাকারী গাড়ির কাছে এসে নিজেকে উড়িয়ে দেয়। সূত্র : ডন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ