Inqilab Logo

রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪

রেকর্ড ৬০০তম ম্যাচেও বিধ্বংসী পোলার্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২২, ৪:১৫ পিএম | আপডেট : ৫:২৮ পিএম, ৯ আগস্ট, ২০২২

ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে ৬০০ ম্যাচ খেলার রেকর্ড গড়লেন ক্যারিবিয়ান ক্রিকেটার কাইরন পোলার্ড। ম্যাচ! এই ক্যারিবিয়ান মাইলফলকের ম্যাচটি স্মরণীয় করে রাখলেন দুর্দান্ত এক ইনিংস খেলে। ইংল্যান্ডে দা হান্ড্রেড-এ লন্ডন স্পিরিটের হয়ে ম্যাচ দিয়ে সোমবার এই সীমানায় পা রাখেন পোলার্ড।

১০০ বলের ক্রিকেটের আসর হলেও এই সংস্করণকে রেকর্ড বই ও পরিসংখ্যানে টি-টোয়েন্টি বলেই বিবেচনা করা হয় । লর্ডসে ম্যানচেস্টার অরিজিনালসের বিপক্ষে শেষ দিকে ব্যাট হাতে নামার সুযোগ পান পোলার্ড। খেলতে পারেন কেবল ১১ বল। তাতেই ৪ ছক্কায় করেন অপরাজিত ৩৪ রান।

ওপেনার জ্যাক ক্রলির ৩৪ বলে ৪১ আর অধিনায়ক ওয়েন মর্গ্যানের ২৬ বলে ৩৭ রানের ইনিংসের সঙ্গে পোলার্ডের ব্যাটিংয়ে লন্ডন স্পিরিট তোলে ১৬০ রান। ম্যানচেস্টার অরিজিনালস গুটিয়ে যায় ১০৮ রানে।


ম্যাচ খেলার দিক থেকে আপাতত পোলার্ডের ধারেকাছে নেই কেউ। সাড়ে ৫শ ম্যাচও খেলতে পারেননি আর কেউ। পোলার্ডের প্রিয় বন্ধু ডোয়াইন ব্রাভো ৫৪৩ ম্যাচ নিয়ে আছেন এই রেকর্ডের দুইয়ে। ৪৭২ ম্যাচ খেলে রেকর্ডের তিনে শোয়েব মালিক।

ক্রিস গেইল খেলেছেন এখনও পর্যন্ত ৪৬৩ ম্যাচ, রবি বোপারা ৪২৬ ম্যাচ। আর বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সাকিব আল হাসান সর্বোচ্চ ৩৬৭ ম্যাচ খেলেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন