Inqilab Logo

রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪
শিরোনাম

দেশ চূড়ান্ত আন্দোলনের দ্বারপ্রান্তে নেতাকর্মীদের সর্বোচ্চ প্রস্তুতি নিতে হবে: প্রিন্স

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২২, ৬:৫১ পিএম

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে জন প্রত্যাশা অনুযায়ী আন্দোলন সফল করতে সংগঠনকে প্রস্তুত ও অধিকতর মজবুত করছে বিএনপি । দেশ চূড়ান্ত আন্দোলনের দ্বার প্রান্তে।ফ্যাসিস্ট সরকারের পতনের লক্ষ্যে নেতাকর্মীদের সর্বোচ্চ প্রস্তুতি নিতে হবে।

এমরান সালেহ প্রিন্স আজ দুপুরে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ।

সভায় তিনি বলেন,আওয়ামী সরকারের ব্যর্থতায় দেশ আজ ধ্বংসের দ্বার প্রান্তে।লুটপাট ,দুর্নীতি,লুটপাট,অর্থপাচারে অর্থনীতি লন্ড-ভন্ড।হালুয়াঘাটে গরীব মানুষকে ঘর দেয়ার মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে আওয়ামী লোকেরা গরীব,অসহায় মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা আত্মসাত করার ঘটনা উল্লেখ করে তিনি বলেন, মেগা প্রজেক্ট থেকে গ্রাম গন্জে আওয়ামী হরিলুট চলছে। মানুষ অসহায় ,বিপর্যস্ত হয়ে পড়েছে।তিনি বলেন,গ্রামে ,পাড়া-মহল্লায় বিএনপি শক্তিশালী ও ঐক্যবদ্ধ হয়ে কর্তৃত্ববাদী দুঃশাসন মোকাবেলা করে জনগণের পাশে দাড়াচ্ছে।তিনি অতি দ্রুত সংগঠন পুনর্গঠনের কাজ শেষ করার তাগিদ দিয়ে বলেন, ঐক্যবদ্ধ ও শক্তিশালী সংগঠনের কোনও বিকল্প নাই।

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার পৌর শহরে একটি কনভেনশন সেন্টারে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম এর সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার এর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক শরীফুল আলম ,এড.ওয়ারেস আলী মামুন।

সভায় সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন আবুল বাশার আকন্দ,শাহ নুরুল কবির শাহীন, আহমেদ তাইয়্যেবুর রহমান হিরন,ইয়াসির খান চৌধুরী ,এড.নুরুল হক,আলহাজ্ব মফিজ উদ্দিন, হাফেজ আজিজুল হক,কামরুজ্জামান লিটন,মামুন বিন আব্দুল মান্নান ,বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী ,সৈয়দ এনায়েতুর রহমান,আসলাম মিয়া বাবুল,সিদ্দিকুর রহমান,হানিফ মো:উল্লাহ,আবু হাসনাত বদরুল কবির, আরফান আলী, হারুন অর রশিদ,এড.আবদুস সালাম,অধ্যাপক জি এম আজহারুল ইসলাম কাজল,আনিসুর রহমান মানিক, আবদুল হামিদ, আমিরুল ইসলাম ভূইয়া মনি, এড.শাহজাহান কবির,আমিনুল হক,আবদুস সালাম,মাসুদ রানা খান,হাবিবুল ইসলাম খান শহীদ,রুহুল আমিন,এড.সুলতান হোসেন,আলী আশরাফ ,ফরহাদ রাব্বানী সুমন, সালমান ওমর রুবেল,এস এম দুলাল,রুহুল আমিন,আজিজুল ইসলাম পিকুল,রফিকুজ্জামান মনির প্রমুখ।

সভায় জেলা বিএনপির সদস্য ছাড়াও অঙ্গ ও সহযোগী সংগঠনের ময়মনসিংহ উত্তর জেলা কমিটির সভাপতি,সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

সভায় শরীফুল আলম সকলকে ঐকবদ্ধ ভাবে সংগঠনের সাংগঠনিক পুনর্গঠন কাজ সম্পন্ন করার আহ্বান জানিয়ে বলেন, গণ মানুষের দল হিসেবে বিএনপিকে আন্দোলনে সফল হতে হবে।এই ব্যার্থ সরকারের পতন হলেই জনগণ ও বিএনপির মুক্তি নিশ্চিত হবে।

এড.ওয়ারেস আলী মামুন বলেন, বিদ্যুৎ ,জ্বালানী তেল নিয়ে যে তুঘলকি কান্ড ঘটছে তার জন্য আওয়ামী লীগ দায়ী। দেশের এই চরম ক্রান্তিলগ্নে বিএনপি চুপ করে বসে থাকতে পারে না ।তিনি আন্দোলন সংগ্রামের মাধ্যমে জনদুর্ভোগ সৃস্টিকারী সরকারের পতনের লক্ষ্যে সকলকে প্রস্তুতি নেয়ার আহ্বান জানান।

সভায় অতি দ্রুত ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির অধিনস্ত উপজেলা ও পৌর ইউনিট পুনর্গঠন প্রক্রিয়া শুরু করবার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।এ লক্ষে ইউনিট ভিত্তিক টিম গঠন করে প্রতিটি ইউনিটে কর্মীসভা করে আহ্বায়ক কমিটির মাধ্যমে তৃণমূল তথা ওয়ার্ড থেকে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ