Inqilab Logo

রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪

হাসপাতাল বেডে শুয়ে আবেগাক্রান্ত শোয়েব আখতার বললেন,এটাই আমার শেষ...

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২২, ১:৩২ এএম | আপডেট : ৮:৪৩ এএম, ১০ আগস্ট, ২০২২

হাটুতে ক্রমাগত বাড়তে থাকা অস্বস্তি নিয়ে ফের একবার হাসপাতালে শয্যাশায়ী 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস' খ্যাত শোয়েব আখতার। ইতিমধ্যে করাতে হয়েছে অস্ত্রোপচার। তবে এই পেস তারকার জন্য সমস্যাটি নতুন কিছু নয়। গত প্রায় এক যুগ বছর ধরেই তিনি হাঁটুর সমস্যায় ভুগছেন।

মেলবার্নের একটি অত্যাধুনিক হাসপাতালে বেডে শুয়ে তিনি ইনস্টাগ্রামে একটি ভিডিও ছেড়েছেন। ভিডিওতে তার ভক্তদের উদ্দেশ্যে পাকিস্তানের অন্যতম সফল এ পেসারকে বলতে শোনা যায়,ডান হাঁটুতে তার অস্ত্রোপচারটি সফলভাবে সম্পন্ন হয়েছে। দ্রুত আরোগ্য লাভ করার জন্য তিনি ভক্তদের কাছে দোয়া ও আশীর্বাদ চান। এ সময় আবেগ জড়িত কণ্ঠে শোয়েবকে বলতে শোনা যায়,আশা করছি এটাই আমার জীবনের সর্বশেষ অপারেশন।

শোয়েব আখতার সেই ভিডিওতে আরো বলেন, আমি হয়তো আরো ৪-৫ বছর ক্রিকেট খেলাটা চালিয়ে যেতে পারতাম।তবে আমি ভালো করে জানতাম যে আমি যদি সেটা করি তাহলে বাকি জীবন আমাকে হুইলচেয়ারেই কাটাতে হত।

২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচের আগে হুট করেই ক্রিকেটকে বিদায় বলে দেন এই পাকিস্তানি পেসার।

ক্যারিয়ারের মধ্য গগনে থাকাকালীন 'রওয়ালপিন্ডি এক্সপ্রেস' নামে অধিক পরিচিত এই পেসার বাইশ গজের ক্রিকেট পিচে রীতিমতো আগুন ঝরিয়েছেন। ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুততম বলের মালিক শোয়েবের বিপক্ষে ব্যাট করাটা সে সময় যেকোনো ব্যাটসম্যানের জন্য ছিল দুঃস্বপ্নের মত। ওয়ানডে টেস্ট ও টি-টোয়েন্টি মিলিয়ে ২২৪টি আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমেছেন এই গতিদানব।আর তাতে তার নেওয়া সম্মিলিত উইকেট সংখ্যা ৪৪৪।



 

Show all comments
  • Bin shafiq ১৩ আগস্ট, ২০২২, ৭:৩২ পিএম says : 0
    শিব ভাই আসসালামু আলাইকুম আমার নাম ও শোয়েব আমি বাংলাদেশ থেকে বলছি আপনি সমস্ত গুনাহের জন্য আল্লাহতালার দরবারে তওবা করুন এবং সামনে আখেরাতের প্রতি মনোনিবেশ করুন পাঁচ ওয়াক্ত নামাজ পড়ুন ইনশাআল্লাহ জান্নাতে যাইবেন। ক্রিকেটের সমস্ত বিষয়কে পরিহার করুন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন