Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

৪০০তম ওয়ানডেতে লজ্জা এড়াতে পারবে তো বাংলাদেশ?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২২, ৭:৩৯ এএম

জিম্বাবুয়ে সফরের আগেও ওয়ানেডেতে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে তামিম ইকবালের দল। তার আগে দ.আফ্রিকাকে তাদেরই মাটিতে ওয়ানডেতে ২-১ ব্যবধানে গুড়িয়ে দেয় টাইগাররা। ওয়ানডে ক্রিকেটে উড়তে থাকা বাংলাদেশ এখন দূর্বল জিম্বাবুয়ে সফরে ধুকছে।

সিরিজ শুরুর আগে বাংলাদেশের সম্ভাব্য ফল ছিল ৩-০। অর্থাত বাংলাদেশের জন্য যেটি ছিল সম্ভাবনা, সেটিই এখন রূপ নিয়েছে চরম শঙ্কায়। হোয়াইটওয়াশ করা নয়, জিম্বাবুয়ের বিপক্ষে হোয়াইটওয়াশড হওয়ার মুখে বাংলাদেশ!

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটি এই সংস্করণে বাংলাদেশের ৪০০তম ম্যাচ। ঐতিহাসিক মাইলফলক উদযাপনের উপলক্ষ নেই, বরং এই ম্যাচ দলের জন্য বিব্রতকর অবস্থা থেকে রক্ষা পাওয়ার লড়াই। সিরিজ হার হয়ে গেছে প্রথম দুই ম্যাচেই। এখন হোয়াইটওয়াশ এড়ানো নিয়ে টানাটানি।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে বুধবার ম্যাচ শুরু যথারীতি বাংলাদেশ সময় দুপুর সোয়া ১টায়। লজ্জা থেকে বাঁচতে এই ম্যাচে বাংলাদেশকে জিততেই হবে। সফরে টি-টোয়েন্টিতে ব্যর্থতার পর সিরিজের প্রথম দুই ওয়ানডে হেরেছে বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন