Inqilab Logo

রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪

ক্রিমিয়ার সামরিক ঘাঁটিতে ভয়াবহ বিস্ফোরণ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২২, ১০:২৪ এএম

ইউক্রেনের কাছ থেকে রাশিয়ার দখলকৃত অঞ্চল ক্রিমিয়ায় রুশ সেনাঘাঁটিতে গোলাবর্ষণে এক ব্যক্তি নিহত হয়েছেন। ক্রিমিয়ায় রাশিয়ার নিযুক্ত প্রশাসনিক প্রধান সার্গেই আকসিওনোভ সামাজিক যোগাযোগমাধ্যমে নিহতের এ তথ্য দিয়েছেন। সংবাদমাধ্যম বিবিসি এমনটি জানায়।

ক্রিমিয়ার পশ্চিমাঞ্চলের নভোফেদোরিভকা এলাকার নিকটবর্তী সাকি সামরিক ঘাঁটিতে মঙ্গলবার বিকেল ৩টা ২০ মিনিটে এ হামলা শুরু হয়। স্থানীয়রা অন্তত ১২টি বিস্ফোরণের শব্দ শুনেছেন বলে জানিয়েছেন।

অন্যদিকে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে—গোলাবর্ষণ হয়েছে তবে ঘাঁটির অস্ত্রাগারে তা আঘাত হানতে পারেনি।

২০১৪ সালে ইউক্রেনের ক্রিমিয়া উপত্যকা দখলে নেয় রাশিয়া। ক্রিমিয়ায় বিপুল রুশ পর্যটক এসে থাকেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া গোলাবর্ষণের সময়কার ভিডিওতে দেখা গেছে, সৈকতে মানুষজন বিস্ফোরণের শব্দে ছোটাছুটি করছে। পেছনে কুণ্ডলী পাকিয়ে ধোঁয়া উড়ছে।

ইউক্রেনের প্রেসিডেন্টের উপদেষ্টা মিখাইলো পোদোলিয়াক একটি টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে এ হামলার জন্য কিয়েভ দায়ী নয় বলে জানিয়েছেন।

অন্যদিকে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাত্রিকালীন ভিডিওবার্তায় ক্রিমিয়া নিয়ে কথা বলেছেন। কিন্তু, হামলা সম্পর্কে সরাসরি কিছু বলেননি। তিনি বলেন, ‘ক্রিমিয়া ইউক্রেনের এবং আমরা এটি কোনোদিনই ছেড়ে দেব না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ