Inqilab Logo

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

নিজের অনুরোধেই কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ, আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন সীমিত পরিসরে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২২, ১২:১৭ পিএম

দীর্ঘদিন ধরে দেশ-বিদেশ টানা তিন ফরম্যাট ক্রিকেট খেলতে খেলতে ক্লান্ত নিউজিল্যান্ড পেসার ট্রেন বোল্ট। তাই কেন্দ্রীয় চুক্তি থেকে তাকে অব্যাহতি দেওয়ার জন্য নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের কাছে অনুরোধ জানিয়েছিলেন। তার সে আবেদনের সাড়া দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

বোর্ড কর্তৃপক্ষ দফায় দফায় বাঁহাতি এ পেসারের সাথে কথাবার্তা বলার পর তাকে কেন্দ্রীয় চুক্তি থেকে অব্যাহতি দেয়। একজন ক্রিকেটার কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়া এটাই ইঙ্গিত দেয় যে আন্তর্জাতিক ম্যাচগুলোতে এখন থেকে তাকে দেখা যাবে কালেভদ্রে। অর্থাৎ এখন থেকে সীমিত পরিসরে নিউজিল্যান্ডের জার্সি গায়ে দলকে সার্ভিস দেওয়ার কথা ভাবছেন এই তারকা পেসার।

বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেটে অন্যতম সফল পেসার ট্রেন্ট বোল্ট হঠাৎ কেন এই সিদ্ধান্ত নিলেন ?কারণটা জানালেন তিনি নিজেই- এমন একটা সিদ্ধান্তে পৌঁছানো আমার জন্য কঠিন এক ব্যাপার ছিল। তবে বোর্ড কর্তৃপক্ষকে ধন্যবাদ আমাকে সহযোগিতা করার জন্য।

বোল্ট আরো বলেন,খুব অল্প বয়স থেকেই দেশের ক্রিকেট খেলার স্বপ্ন দেখে এসেছি আমি। গত ১২ বছরে ব্ল্যাকক্যাপসের হয়ে আমি যা কিছু পেয়েছি, এর জন্য গর্বিত। এই সিদ্ধান্তটা আসলে আমি নিয়েছে আমার স্ত্রী আর তিন ছেলের কথা ভেবে।পরিবার সব সময়ই আবার সবচেয়ে বড় প্রেরণা।

দেশ ও দেশের বাইরে দারুণভাবে সফল ফ্রেন্ড বোল্টের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ২০১১ সালের ডিসেম্বরে, হোবার্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট দিয়ে। নিউজিল্যান্ডের জার্সি গায়ে এখন পর্যন্ত ৭৮ টেস্ট, ৯৩ ওয়ানডে ও ৪৪টি টি-টোয়েন্টি নেমেছেন।সব সংস্করণ মিলিয়ে নিয়েছেন ৫৪৮ উইকেট।

ক্রিকেট থেকে নিজেকে গুটি নিয়ে পরিবার ও সন্তানদের বেশি করে সময় দেওয়ার পরিকল্পনা করছেন জানিয়ে বাঁহাতি পেসার পরিবার আমার কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। আমরা আসলে ক্রিকেটের পরের জীবনের প্রস্তুতি নিতে শুরু করেছি। আন্তর্জাতিক ক্রিকেটে সীমিত পরিসরে খেলার সিদ্ধান্ত নিলেও আপতত ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট গুলোতে নিয়মিত খেলার সিদ্ধান্ত আছে ট্রেন বোল্টের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৯ সেপ্টেম্বর, ২০২২
২৯ সেপ্টেম্বর, ২০২২
২৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন