Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

মুরগির একটি ডিম বিক্রি হল ৬০ হাজার টাকায়! কেন?

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২২, ৭:০০ পিএম

বাজার থেকে দেশি মুরগির ডিম কিনতে গেলে সর্বাধিক দাম পড়ে ৯-১০ টাকা। কিন্তু কখনও শুনেছেন মুরগির একটি ডিম বিক্রি হয়েছে প্রায় ৬০ হাজার টাকায়? অবিশ্বাস্য লাগলেও এমনই হয়েছেন ব্রিটেনে। ৫০০ পাউন্ডে বিক্রি হয়েছে মুরগির একটি ডিম।

জানা গিয়েছে, ব্রিটেনের একটি পরিবার মুরগিটিকে বেশ কয়েক বছর আগে বাড়িতে নিয়ে এসেছিল। তাদের একটি খামারও রয়েছে। পরিবারের সব সদস্যরাই মুরগিগুলির দেখাশোনা করেন। মুরগিগুলির এক একটি নামও দিয়েছে ওই পরিবার। অ্যানাবিল মুলাশি নামে ওই পরিবারের এক সদস্য কিছু দিন আগেই দেখেন যে, টুইনস্কি নামে একটি মুরগি যে ক’টি ডিম পেড়েছে, তার মধ্যে একটি ডিম আকৃতিগত ভাবে অন্যগুলির তুলনায় একেবারেই আলাদা।

মুলাশি জানিয়েছেন, টুইনস্কির ওই ডিমের আকৃতি পুরো গোল। যা সম্পূর্ণ ব্যতিক্রম একটি ঘটনা। এর পরই তিনি গুগলে সার্চ করেন এমন কোনও ঘটনা আগে ঘটেছিল কি না। মুলাশি দেখেন, এক কোটিতে এ রকম ঘটনা একটিই হয়।

বিষয়টি জানার পরই মুলাশি ডিমটি বিক্রির জন্য নেটমাধ্যমে বিজ্ঞাপন দেন। আশ্চর্যজনক ভাবে, এক জন ক্রেতাও পেয়ে যান তিনি। ৫০০ পাউন্ড যা ভারতীয় মুদ্রায় ৪৭ হাজার টাকায় বিক্রি হয় সেই ডিম। সূত্র: ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ