Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

সিলেটে আরএনসি গ্লোবালের ১০ বছর পূর্তি ও সেলিব্রেশান অনুষ্ঠান

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২২, ৭:৩৬ পিএম

সিলেটে অনুষ্ঠিত হলো 'আরএনসি গ্লোবাল' এর ১০ বছর পূর্তি উপলক্ষে এক বিশাল সেলিব্রেশান ও আলোচনা অনুষ্টান। গত শুক্রবার (৫ই আগস্ট) নগরীর এক অভিজাত হোটেলে জাকজমকপূর্ণ এই অনুষ্টানে যৌথ সঞ্চালনায় মামনুন চৌধুরী ও তাপসী ঘোষ। র অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ব্রাঞ্চ ম্যানেজার 'সৈকত রাউত',অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আর এনসি গ্লোবাল এর ২ শতাধিক সদস্য। উক্ত অনুষ্টানে ভিসা প্রদান থেকে শুরু করে বিগত বছরের অনেক সাফল্য এবং সামনে দেশের আরোও উন্নয়ন নিয়ে আলোচনা করা হয়।আর এন সি গ্লোবাল এর আজ ১০ বছর হয়ে গেছে এবং এটি তার সুনাম এর জন্য সিলেট শহরের বুকে এখন ও সুখ্যাতি অর্জন করে যাচ্ছে।প্রতি বছর প্রায় শতাধিক শিক্ষার্থী রা আমাদের এই এজেন্সির মাধ্যমে বিভিন্ন দেশ এ পড়াশোনা করতে যান। এতে করে প্রতিনিয়ত বাইরের দেশ এ আমাদের দেশের পপুলারিটি বৃদ্ধি পাচ্ছে। তাছাড়া এশিয়া ইউরোপ এবং মধ্যপ্রাচ্যের অনেক দেশ এ ওয়ার্ক পারমিটের জন্য প্রতিনয়ত কাজ করে যাচ্ছে আর এন সি গ্লোবাল। স্টাডি পারপাস, ইনভেস্টমেন্ট এবং ওয়ার্ক পারমিট এর পারদর্শীতার জন্য এই এজেন্সির যথেস্ট সুনাম আছে। বিগত বছর গুলো থেকে শুরু করে এ পর্যন্ত সেই সাফল্য ক্লায়েন্ট রা নিজেরাই অনুষ্ঠানে বলেছেন।তারা সবাই ই রেমিট্যান্স যোদ্ধা। সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হলো বাংলাদেশের অর্থনীতিতে রেমিট্যান্সের ভূমিকা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে।। দারিদ্র্য হ্রাস, জীবনযাত্রার মানোন্নয়ন এবং বিদেশী মুদ্রার রিজার্ভ গড়ে তুলতে রেমিট্যান্স গুরুত্বপূর্ণ অবদান রাখছে। সাম্প্রতিক সময়ে এ অবদান আরো বেড়েছে। ২০১৮-১৯ অর্থবছরে দেশের মোট দেশজ উৎপাদনে রেমিট্যান্সের অংশ ছিল ৫ দশমিক ৪৩ শতাংশ। রেমিট্যান্স হলো দেশের অর্থনীতির প্রাণশক্তি এবং উন্নয়নের ভিত্তি ও অন্যতম চালিকাশক্তি। বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশের জন্য বৈদেশিক সম্পদ অর্জনের অন্যতম প্রধান উৎস হলো রেমিট্যান্স। এই রেমিটেন্স অর্জনে এই প্রতিষ্ঠান সহ এই রকম আরোও প্রতিষ্ঠান সব সময় কাজ করে যাচ্ছে।

আগামীতে এই প্রতিস্টান কে সফলতার সাথে আরো দূর এগিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে কোম্পানীর সিইও ' অষেশ রায়' এর।তিনি প্রতিষ্ঠান এর সাথে সব সময় সুদূর সুইডেন থেকে ভার্চুয়ালি কানেক্টেড থাকেন।সকল ইমপ্লোয়ীর সুবিধা অসুবিধা সব পর্যবেক্ষন করে থাকে। বলতে গেলে এই প্রতিষ্ঠান এর সুচনা তার হাতে ধরেই। তিনি এই প্রতিষ্ঠান এ জড়িত সকল সহযোগীর সহযোগিতায় এটিকে সাফল্যের শিখরে নিয়ে যেতে চান। এভাবে ই তিনি দেশের মানুষ ও দেশ মাতৃকার জন্য পরবর্তীতে আরো কাজ করে যেতে চান। আরএনসি গ্লোবাল এর চেয়ারম্যান এর পদে আছেন ডাঃ মুনিয়া শ্রাবন্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ