Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্রুজবার মাধ্যমে রাশিয়ার তেল সরবরাহ আবার শুরু হবে: স্লোভাকিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২২, ৭:৪৩ পিএম

দ্রুজবা তেল পাইপলাইনের দক্ষিণ লাইনের মাধ্যমে ইউক্রেনের মধ্য দিয়ে রাশিয়ান তেল পরিবহণ আগামী ২৪ ঘন্টার মধ্যে আবার শুরু হতে পারে। স্লোভাকিয়ার অর্থনীতি মন্ত্রী ও উপ-প্রধানমন্ত্রী রিচার্ড সুলিক বুধবার দেশটির টিভি চ্যানেলে সম্প্রচারিত একটি ভাষণে বলেছেন।

ইউক্রেনীয় ভূখণ্ডের মধ্য দিয়ে রাশিয়ান তেলের ট্রানজিটের জন্য অর্থ প্রদান করেছে হাঙ্গেরিয়ান তেল ও গ্যাস কনসার্ন এমওএল, যারা ব্রাতিস্লাভা ভিত্তিক স্লোভনাফ্ট শোধনাগারের মালিক ও মধ্য ইউরোপীয় দেশগুলির মধ্যে অন্যতম প্রতিষ্ঠান, সুলিক বলেছেন, ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা টাকা জমা হওয়ার পরে ইউক্রেনের অবশ্যই ট্রানজিটের জন্য অনুমতি দেয়া উচিত।

‘ইস্যুটি সম্পূর্ণরূপে একটি প্রযুক্তিগত সমস্যা (দ্রুজবার মাধ্যমে তেল সরবরাহ স্থগিত করার সাথে)। এটিকে অন্যভাবে ব্যাখ্যা করবেন না,’ তিনি উল্লেখ করেছেন।

উপ-প্রধানমন্ত্রীর মতে, ইউক্রেনের পক্ষকে অর্থপ্রদান একটি স্লোভনাফ্ট অ্যাকাউন্টের মাধ্যমে করা হয়েছিল। এমওএল ’৯০ লাখ থেকে ১ কোটি ইউরো’ পরিশোধ করেছে, তিনি যোগ করেছেন যে, ‘আর্থিক দৃষ্টিকোণ থেকে সব নিয়ম পালিত হয়েছে, সবকিছু ঠিক করা হয়েছে।’ সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ