Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

নোয়াখালীর সুবর্ণচরে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২২, ৭:৫৮ পিএম

সুবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়নের ভূঁইয়ারহাট বাজারে সরকারি জায়গা দখল করে গড়ে ওঠা অন্তত অর্ধশতাধিক অবৈধ দোকান-পাট গুড়িয়ে দিয়েছে প্রশাসন। উচ্ছেদকৃত ব্যক্তিদের একাধিকবার নোটিশ করার পরও সরকারি জায়গা থেকে স্থাপনা উঠিয়ে না নেওয়ায় এ অভিযান পরিচালনা করা হয়।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ অধিকারী ও দেবব্রত দাশ। অভিযানে সহযোগিতা করেন চরজব্বার থানা পুলিশ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ অধিকারী বিষয়টি নিশ্চিত করে জানান, দীর্ঘদিন থেকে ভূইয়ারহাটে সরকারি খাস জমি দখল করে অন্তত ১৫জন দখলদার প্রায় অর্ধশতাধিক দোকান-পাট নির্মাণ করে। এসবস্থাপনা অপসারণ করে সরকারি জমি খালি করার জন্য একাধিকবার তাদের নোটিশ করা হয়। সবশেষ চলতি বছরের ফেব্রুয়ারিতে পুনঃরায় দখলদারদের নোটিশ করার পরও তারা স্থাপনাগুলো না সরানোর কারনে এ অভিযান চালানো হয়েছে। উপজেলায় সরকারি জমি দখলদারদের বিরুদ্ধে এ অভিযান অব্যহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ