Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

কিয়েভের অপরাধের জন্য ওয়াশিংটন দায়ী: ডনবাসের প্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২২, ৮:০২ পিএম

বুধবার ডনবাস পিপলস রিপাবলিকের (ডিপিআর) নেতা ডেনিস পুশিলিন বলেছেন, ডনবাসের বেসামরিক নাগরিকদের উপরে ইউক্রেনীয় কর্তৃপক্ষের দ্বারা সংঘটিত অপরাধের সাথে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার দল সরাসরি জড়িত।

ইউক্রেনীয় গোয়েন্দা কর্মকর্তা ভাদিম স্কিবিটস্কি সম্প্রতি প্রকাশ্যে নিশ্চিত করেছেন যে, দূরপাল্লার হিমারস মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেমের ব্যবহার এবং এর সম্ভাব্য লক্ষ্যগুলি মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে সমন্বয় করা হচ্ছে। এখানে বার্তা কী? কার্যত, ডনবাস এবং অন্যান্য মুক্ত এলাকায় বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে হামলায় বাইডেন এবং তার দল সরাসরি অপরাধের সাথে জড়িত,’ ডিপিআর নেতা সাংবাদিকদের বলেছেন। কিয়েভকে সমর্থনকারী পশ্চিমা নেতারাও ইউক্রেনীয় কর্তৃপক্ষের দ্বারা সংঘটিত অপরাধকে সমর্থন করে, পুশিলিন জোর দিয়েছিলেন।

‘এই অপরাধগুলি আক্ষরিক অর্থে প্রতিদিন সংঘটিত হয়, বেসামরিক সুবিধা এবং গুরুত্বপূর্ণ অবকাঠামোতে গোলাবর্ষণ করা হয়। বেসামরিক নাগরিকদের উপর, আবাসিক ভবনগুলিতে, বড় শহরগুলিতে যেখানে প্রচুর লোক বাস করে এবং যেখানে কোনও সামরিক সুবিধা নেই সেখানে প্রতিদিনের ভিত্তিতে হামলা চালানো হয়,’ ডিপিআর নেতা যোগ করেছেন। তিনি প্রজাতন্ত্রের আবাসিক এলাকায় নিষিদ্ধ লেপেস্টক অ্যান্টি-পারসনেল মাইন ছড়িয়ে দেয়ার ইউক্রেনীয়দের সর্বশেষ ‘অপরাধের’ কথাও উল্লেখ করেছেন।

এই মাসের শুরুর দিকে টেলিগ্রাফের সাথে একটি সাক্ষাতকারে, স্কিবিটস্কি বলেছিলেন যে, প্রতিটি স্ট্রাইকের আগে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউক্রেনের মধ্যে আলোচনা করা হয়েছিল ‘যা ওয়াশিংটনকে যেকোন সম্ভাব্য আক্রমণ বন্ধ করার সুযোগ দেবে যদি তারা উদ্দেশ্যমূলক লক্ষ্যে সম্পর্কে নিশ্চিত না হয়।’ সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডনবাসের প্রধান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ