Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

মেঘনায় কোটি টাকার চিনি বোঝাই নৌযান ডুবি

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২২, ৮:০৩ পিএম

বরিশালের হিজলা উপজেলার কাইসমার চর সংলগ্ন মেঘনা নদীতে ‘এমভি ফারহান-ফাহিম’ নামের কোটি টাকার চিনি বোঝাই একটি পণ্যবাহী নৌযান ডুবে গেছে। হিজলা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বিকাশ চন্দ্র দে সাংবাদিকদের জানান, মাঝারি মানের ঐ কার্গোটি নারায়ণগঞ্জের সোনারগাঁও থেকে ভোলায় যাবার পথে একটি ডুবোচরের সাথে ধাক্কা লেগে কাত হয়ে গেলে খোলের ভেতরে পানি উঠে নিমজ্জিত হয়। দুর্ঘটনার খবরে টহলরত নৌ-পুলিশের একটি টিম দ্রুত দূর্ঘটনাস্থলে নৌযানটির ৫ জনকে উদ্ধার করে।
নৌ-পুলিশের নৌযান সহ স্থানীয় জেলেদের নৌকার সাহায্যে ডুবন্ত নৌযানটি থেকে ৩শ বস্তার মতো চিনি উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে অবশিষ্ট প্রায় সাড়ে ৩ হাজার বস্তা চিনি সহ ট্রলারটি ডুবে গেছে বলে নৌ পুলিশ জানিয়েছে।
গত মঙ্গলবার দুপুর ১২টার দিকে কার্গোটি নারায়নগঞ্জের সোনারগাঁও থেকে চিনি বোঝাই করে ভোলার উদ্দেশ্যে যাত্রা রাতে চাঁদপুরে অবস্থান করে। বুধবার সকালে পুনরায় ভোলার উদ্দেশ্যে রওয়ানা হয়ে সকাল ১০টার দিকে মেঘনার কাইছমার ঘাট এলাকা অতিক্রমকালে ডুবোচরে ধাক্কা লেগে ডুবে যায়। কার্গোটিতে ভোলার হোসেন ট্রেডার্স-এর ফ্রেশ কোম্পানীর ৩ হাজার ৭২০ বস্তায় ১৮৬ টন চিনি ছিল। ১০-৮-২০২২.



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ