Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

বিড়ালদের জন্য প্রথম পাঁচ তারকা হোটেল খুলল সউদী আরব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

রিয়াদে বিড়ালদের জন্য দেশের প্রথম পাঁচ তারকা হোটেল খুলেছে সউদী আরব। সেখানে মালিকরা তাদের পোষা প্রাণীকে কয়েক ঘণ্টা বা দিনের জন্য রেখে যেতে পারবে এবং তাদের পোষা প্রাণীকে কোথায় বা কার সাথে রেখে যেতে হবে সে সম্পর্কে খুব বেশি চিন্তা না করেই কেনাকাটা করতে পারবে, এমনকি একটি বিনামূল্যের মোবাইল অ্যাপ ব্যবহার করে তাদের স্বাস্থ্যের ওপরও নজর রাখতে পারবে।

বেতোয়া পেটস হোটেলের মালিক হুদা আল ওতাইবি বলেছেন, ‘বেতোয়া সউদী আরবে পোষা প্রাণীদের জন্য লাইসেন্সপ্রাপ্ত প্রথম পাঁচ তারকা হোটেল। এটি বিড়ালদের জন্য প্রথম শাখা এবং অন্যান্য পোষা প্রাণীদের জন্য শিগগিরই অন্যান্য শাখা আসবে। এ হোটেলটি বিড়ালদের জন্য একটি রিসোর্ট এর মতো হবে এবং মালিকদেরকে মানসিক শান্তি প্রদান করবে’।
হুদা আরো বলেন, যারা বিড়াল পছন্দ করেন এবং তাদের সাথে কিছু সময় কাটাতে চান তাদের জন্যও হোটেলটি পছন্দের জায়গা হবে, কারণ হোটেলটিতে এখন বিভিন্ন বয়স, আকার এবং বিভিন্ন প্রজাতির ২০টিরও বেশি পোষা বিড়াল রয়েছে যা বিশেষ দল দ্বারা যত্ন নেওয়া হয়।
একজন গ্রাহক হিন্দ মোহাম্মদ বলেন, ‘হোটেলটি সত্যিই আমাকে দুশ্চিন্তা কমাতে সহায়তা করেছে। যখন আমি দীর্ঘ সময়ের জন্য বাড়ি থেকে দূরে থাকি বা দীর্ঘ সময়ের জন্য ভ্রমণ করি তখন আমি বুঝতে পারতাম না আমার বিড়ালটি কোথায় রাখব। তবে এখন আমি এই হোটেলটি খুঁজে পেয়েছি’।
আরেক গ্রাহক খালেদ বদর বলেন, ‘আমি আগামী সপ্তাহে বেড়াতে যাব, কিন্তু আমার বিড়াল দেখাশোনা করার মতো কেউ নেই। আমি এ হোটেলের কথা শুনেছি যেটি বিড়ালদের জন্য অনেক পরিষেবা দেয় এবং অ্যাপের মাধ্যমে অ্যাক্সেস থাকায় আমি এর স্বাস্থ্য সম্পর্কেও নিশ্চিত হতে পারব’। সূত্র : গালফ নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিড়ালদের জন্য প্রথম পাঁচ তারকা হোটেল খুলল সউদী আরব
আরও পড়ুন