Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

বগুড়ায় ব্যাপক তোলপাড় ছাত্রলীগ নেতা বহিষ্কার কমিটি বিলুপ্ত

গৃহবধূ ধর্ষণ ও কলেজছাত্রী অপহরণ

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বগুড়ার সোনাতলা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুজন কতর্ৃৃক মুসলিম গৃহবধূকে ধর্ষণ এবং ধুনট উপজেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন কর্তৃক এক কলেজছাত্রী অপহরহণের ঘটনায় বগুড়া জুড়ে তোলপাড় শুরু হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা দায়ের ও জনবিক্ষোভের সংবাদে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি ধর্ষক সুজন ঘোষকে বহিষ্কার করেছে।

পাশাপাশি মেয়াদোত্তীর্ণ হওয়ায় সোনাতলা উপজেলা ছাত্রলীগের কমিটি বাতিল করেছে কেন্দ্র। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে। গতকাল বুধবার সোনাতলায় ছাত্রলীগ নেতা সুজন ঘোষকে গ্রেফতারের দাবিতে শতশত মানুষ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে। স্থানীয় সুত্রমতে দ্রুত সুজন ঘোষ গ্রেফতার না হলে সেখানে আইনশৃঙ্খলা পরিস্থিতি খারাব হওয়ার আশংকা রয়েছে।

সোনাতলা পুলিশ সুত্র জানায়, গত মঙ্গলবার একজন গৃহবধূ থানায় এসে ছাত্রলীগ নেতা সুজন ঘোষের বিরুদ্ধে ব্লাকমেইল করে ধর্ষনের অভিযোগ করেন। অভিযোগের সত্যতা থাকায় থানায় মামলা হয়েছে, অভিযুক্তকে ধরতে পুলিশ অভিযানে নেমেছে। এদিকে তিনদিন আগে ধুনট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপনের বিরুদ্ধে এক কলেজছাত্রী অপহরণের অভিযোগে মামলা হয়েছে। ওসি কৃপাসিন্ধু বালা বলেছেন, মামলার প্রেক্ষিতে অপহৃত ছাত্রীকে বগুড়া সদর থেকে গতকাল বুধবার উদ্ধার করা হয়েছে। সেই সাথে তাকে বিধি মোতাবেক পরিবারের কাছে হস্তান্তর প্রক্রিয়া চলছে।

স্থানীয় সুত্রে জানাযায়, সোনাতলা ও ধুনট উপজেলা ছাত্রলীগের অভিযুক্ত ২ নেতার বিরুদ্ধে অনেক আগে থেকেই নানা দুর্বৃত্ত্বপনার অভিযোগ ছিলো। সময়মতো পদক্ষেপ না নেওয়ায় তারা বাড়তে বাড়তে চরম পর্যায়ে পৌঁছে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ