Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

৬ ডিসেম্বর থেকে লঙ্কা প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

স্থগিত হয়ে যাওয়া লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) তৃতীয় আসর শুরুর নতুন দিনক্ষণ চূড়ান্ত হয়েছে। শ্রীলঙ্কার ঘরোয়া এই ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টটি মাঠে গড়াবে আগামী ৬ ডিসেম্বর। চলবে ২৩ ডিসেম্বর পর্যন্ত। গতপরশু টুর্নামেন্টের আয়োজক কমিটির প্রধান সামান্থা দোদানভেলা সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।
এবারের আসরটি মূলত গত ১ অগাস্ট মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু শ্রীলঙ্কার রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতারর কারণে টুর্নামেন্ট মাঠে গড়ানোর দুই সপ্তাহ বাকি থাকতে তা স্থগিতের ঘোষণা দেওয়া হয়। একই কারণে শ্রীলঙ্কা থেকে সরে যায় এশিয়া কাপও। ২৭ অগাস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে টি-টোয়েন্টি সংস্করণের এবারের আসর। স্থগিত হওয়ার আগে পাঁচ ফ্র্যাঞ্চাইজি দলে টেনেছিল দেশি-বিদেশি খেলোয়াড়দের। ড্রাফট আবার নতুন করে হবে কি-না, সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। এক্ষেত্রে পুরোপুরি নতুন করে ড্রাফট করা বা সেই সময় যেসব বিদেশি ক্রিকেটার খেলতে পারবেন না শুধু তাদের জায়গা পূরণে ড্রাফট আয়োজন করা যায় কি-না, দুটি দিকই ভাবনায় আছে আয়োজকদের। এফটিপি অনুযায়ী, নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলবে শ্রীলঙ্কা। ডিসেম্বর-জানুয়ারিতে ভারতের বিপক্ষে খেলবে ওয়ানডে সিরিজ। এই দুই সিরিজের মাঝে হবে এলপিএল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৬ ডিসেম্বর থেকে লঙ্কা প্রিমিয়ার লিগ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ