Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

ফিরলেন কোহলি, নেই বুমরাহ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

দলে জায়গা নিয়ে প্রশ্ন থাকলেও বিশ্রাম পার করে অনুমিতভাবে ভারতের এশিয়া কাপ দলে ফিরেছেন বিরাট কোহলি, চোট কাটিয়ে ফিরেছেন লোকেশ রাহুল। তবে পীঠের চোটের দলের সেরা পেসার জসপ্রিত বুমরাহকে পাচ্ছে না ভারত। আগামী ২৭ আগস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে হতে যাওয়া এশিয়া কাপের জন্য ১৫ জনের দল দিয়েছে ভারত। বুমরাহর পাশাপাশি চোটের কারণে জায়গা হয়নি আরেক পেসার হার্শাল প্যাটেলেরও।
সাম্প্রতিক সময়ে বাজে ফর্মে থাকা সাবেক অধিনায়ক কোহলিকে দলে নেওয়া নিয়ে আছে নানান প্রশ্ন। তবে দলের সফলতম এই ব্যাটারকে শেষ পর্যন্ত বিবেচনার বাইরে রাখতে পারেনি টিম ম্যানেজমেন্ট। রাহুল কোহলি ফেরায় বাদ পড়েছেন ঈশান কিশান, সঞ্জু স্যামসনের মতো পারফর্মাররা। মূল দলে ঠাঁই না হয়ে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে শ্রেয়াস আইয়ারকে। স্ট্যান্ডবাই তালিকায় আছেন পেসার দীপক চাহারও।
গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের হয়ে কেবল ৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন কোহলি, এই সময়ে খেলেননি ১৯ ম্যাচ। ওই চার ম্যাচে ২০ গড়ে ১২৮.৫৭ স্ট্রাইক রেটে তার রান কেবল ৮১। গেল আইপিএলে ছিলেন ব্যর্থ, ২২.৭৩ গড়ে ৩৪১ রান করেন স্রেফ ১১৬ স্ট্রাইক রেটে। অভিজ্ঞ কোহলির উপরই দল রাখল আস্থা।
এশিয়া কাপে ভারতের প্রথম ম্যাচ ২৮ অগাস্ট। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের লড়াই দিয়ে আসর শুরু করবে তারা। ‘এ’ গ্রুপে তাদের আরেক প্রতিপক্ষ বাছাই পেরিয়ে আসা দল। ‘বি’ গ্রুপে আছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান। ২০১৮ সালে ওয়ানডে সংস্করণে এশিয়া কাপের সর্বশেষ আসরে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত।
ভারত দল
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, রিশাভ পান্ত, দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, আর্শদিপ সিং, রবি বিষ্ণই, আভেশ খান, দিপক হুডা, যুজবেন্দ্র চেহেল।
স্ট্যান্ডবাই : শ্রেয়াস আইয়ার, আকসার প্যাটেল, দিপক চাহার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিরলেন কোহলি
আরও পড়ুন