Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

জ্বালানি তেলের দাম বৃদ্ধি সরকারের আত্মঘাতী সিদ্ধান্ত

মানববন্ধনে হাসানুল হক ইনু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২২, ১২:০৩ এএম

জ্বালানি তেলের দাম বৃদ্ধিকে আত্মঘাতী সিদ্ধান্ত উল্লেখ করে তা প্রত্যাহারের দাবি জানিয়েছেন ক্ষমতাসীন জোটের নেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনু। এই দাবিতে গতকাল বুধবার ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে দলটি রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জিপিও’র সামনে মানববন্ধন-সমাবেশ-বিক্ষোভ মিছিল করে। সমাবেশে সভাপতির বক্তব্যে জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, জ্বালানি তেলের দাম বৃদ্ধি সরকারের আত্মঘাতী সিদ্ধান্ত। যা ইতোমধ্যে অর্থনীতি ও জনজীবনে মারাত্মক নেতিবাচক ও ক্ষতিকর প্রভাব ফেলতে শুরু করেছে। পণ্যপরিবহনের ভাড়া বৃদ্ধি, কৃষিতে সেচ ব্যয় বৃদ্ধি, নিত্যপণ্যের দাম আরও বৃদ্ধিসহ এই সিদ্ধান্ত জনজীবনে বাড়তি চাপ তৈরি করেছে। মানুষের ক্রয় ক্ষমতা হ্রাস পেয়েছে।
আত্মঘাতী এই সিদ্ধান্ত প্রত্যাহার করতে আর্থিক খাতসহ অর্থনীতির অন্যান্য খাতে সমন্বয় করা ও দুর্নীতি-লুটপাট-অপচয় বন্ধ করতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি। সমাবেশে আরো উপস্থিত ছিলেন দলটির সাধারণ সম্পাদক শিরীন আখতার, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, মীর হোসাইন আখতার, শফি উদ্দিন মোল্লা প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জ্বালানি তেলের দাম বৃদ্ধি সরকারের আত্মঘাতী সিদ্ধান্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ