Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

আবারও জম্মু ও কাশ্মীরে সেনা ক্যাম্পে হামলা, ৩ সেনাসহ নিহত ৫

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ১১:৪৯ এএম

আবারও ভারত শাসিত জম্মু-কাশ্মীরে সেনা ক্যাম্পে হামলায় ভারতীয় সেনাবাহিনীর ৩ সদস্য নিহত হয়েছেন। এ সময় ২ হামলাকারীও নিহত হয়েছেন। বৃহস্পতিবার ( ১১ আগস্ট) ভোরে এই হামলার ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি ও আনন্দবাজার জানায়, জম্মু-কাশ্মীরের রাজৌরির সেনা ক্যাম্পে হামলা চালায় দুজন সন্ত্রাসী। পরে সেনাবাহিনীর সঙ্গে তাদের বন্দুকযুদ্ধ হয়।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ২০১৮ সালের পর থেকে জম্মু-কাশ্মীরের কোনো সেনা ক্যাম্পে এটিই প্রথম বড় কোনো হামলা। এই হামলাকে ‘আত্মঘাতী’ হামলা বলেও দাবি করা হয়েছে।

আনন্দবাজার জানায়, রাজৌরি শহরের ২৫ কিলোমিটার দূরে পরগল এলাকার ওই চৌকিতে হামলার সময় সেনার একটি কোম্পানি মোতায়েন ছিল। সংঘর্ষের পর পাহাড়-জঙ্গলে ঘেরা ওই এলাকায় তল্লাশি অভিযান শুরু হয়েছে। একজন সেনা কর্তা বলেন, ‘আশপাশের এলাকায় আরও কয়েকজন অনুপ্রবেশকারী সন্ত্রাসী লুকিয়ে থাকতে পারে বলে আশঙ্কা রয়েছে।’

জম্মু-কাশ্মীর পুলিশের অতিরিক্ত মহাপরিচালক মুকেশ সিং বলেন, পার্গাল সেনা ক্যাম্পের সীমানা পার করে কয়েকজন সন্ত্রাসী প্রবেশের চেষ্টা করেছিল। এ সময় সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলি হয়। এতে ২ জন সন্ত্রাসী নিহত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ