Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজীপুরে ২ শিক্ষার্থী অপহরণের পর উদ্ধার, আটক ৬

প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : গাজীপুরে একটি ইন্সটিটিউটের দুই শিক্ষার্থীকে অপহরণ করে মুক্তিপণ দাবির ঘটনায় সোমবার রাতে ৬ জনকে আটক করেছে গাজীপুর গোয়েন্দা পুলিশ। উদ্ধার করা হয় অপহৃত দুই সহপাঠী ছাত্রকে।
উদ্ধারকৃতরা হলেন- ময়মনসিংহের গফরগাঁও থানার পুরাদিয়াটেক এলাকার ইসমাইল খানের ছেলে রিশাত খান (২২) এবং একই এলাকার সেলিম খানের ছেলে পারভেজ খান (২১)। তারা গাজীপুর মহানগরীর মডেল ইন্সটিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজিতে (মিস্ট) টেলিকমিউনিকেশনের ছাত্র।
আটককৃতরা হলো- একই ইন্সটিটিউটের ছাত্র ও সহপাঠী শফিকুল ইসলাম মুন্না (২২), মেহেদী হাসান রাজিব (২০), আনম ফয়সাল হোসেন (২১), শাহাদাৎ হোসেন সৈকত (২৫), কাউসার হোসেন (২৩) ও আসাদ (২২)।
জেলা গোয়েন্দা পুলিশের এসআই ইকবাল হোসেন জানান, মুন্না, রাজিব ও নাইমের সঙ্গে সোমবার দুপুর ২টার দিকে রিশাত ও পারভেজ গাজীপুরের শহীদ বরকত স্টেডিয়ামে খেলা দেখতে যায়। এক পর্যায়ে কথা আছে বলে রিশাত ও পারভেজকে ওই তিনজন পার্শ্ববর্তী গাজীপুর কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে ডেকে নিয়ে যায়। সেখানে গেলে অপর অপহরণকারীরা তাদের মারধোর করে এবং ভয়ভীতি দেখিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের বাঙ্গালগাছ এলাকায় নিয়ে যায়। সেখানে গিয়ে আবারো মারধোর করে রিশিত ও পারভেজের পরিবারের কাছে মোবাইল ফোনে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এ সময় তাদের স্বজনরা বিষয়টি গাজীপুর ডিবি পুলিশকে জানায়। পরে ডিবি পুলিশকে সঙ্গে নিয়ে পরিবারের স্বজনরা ২ লাখ টাকা নিয়ে বাঙ্গালগাছ এলাকায় যায়। টাকা লেনদেনের সময় রাত সাড়ে ১০টার দিকে ডিবি পুলিশ অপরহণকারীদের হাতেনাতে আটক এবং অপহৃত শিক্ষার্থীদের উদ্ধার করে।
তিনি আরো জানান, অপহরণকারী দলের অন্য সদস্যদের আটকের অভিযান এবং মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ