Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

ময়মনসিংহ থেকে পায়ে হেঁটে বঙ্গবন্ধুর কবর জিয়ারতে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ১১:৫৮ এএম

ময়মনসিংহের ফুলপুর থেকে হেঁটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারত করতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা করেছেন ৭১ বছর বয়সী মো. মোস্তফা ।

মো. মোস্তফা জেলার ফুলপুর উপজেলার পয়ারী ইউনিয়নের সাহাপুর গ্রামের মৃত সোনা মিয়ার ছেলে। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য।

সোমবার (৮ আগস্ট) বেলা ৩ টার দিকে ফুলপুর উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে তিনি টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হন।

বুধবার (১০ আগস্ট) সকালে মোস্তফা মিয়ার ছেলে মো. মনিরুজ্জামান বলেন, মঙ্গলবার রাত পর্যন্ত বাবা গাজীপুর জেলার শ্রীপুর পৌঁছেন। সেখানে রাত্রি যাপন করেন। সকালে আবারও রওয়ানা করেন।

মো. মোস্তফা বলেন, সারাজীবন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নিয়ে চলেছি। শেষ বয়সে এসে ইচ্ছে হলো নেতার কবর জিয়ারত করবো। সেই ইচ্ছে ও বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা ও ভালবাসা থেকেই পায়ে হেঁটে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তার কবর জিয়ারত করতে যাচ্ছি। এছাড়া আমার আর কোনো উদ্দেশ্য নাই।

ফুলপুর উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল বলেন, মো. মোস্তফা একজন আপাদমস্তক বঙ্গবন্ধু পাগল মানুষ। তিনি সবসময় জাতির পিতার আদর্শ নিয়ে চলেছেন। ১৯৭৫'র ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার পর তিনি কখনো জুতা পড়েননি। শোনা যায় এমনকি তিনি খালি পায়ে বিয়ে করতে গিয়েছিলেন। পরবর্তীতে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের বিচারের রায় ঘোষিত হলে ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনের সাবেক ৫ বারের নির্বাচিত এমপি ভাষা সৈনিক মরহুম এম শামছুল হক তাকে জুতা কিনে দেন ও স্থানীয় আওয়ামী লীগের প্রবীণ নেতাদের অনুরোধে এখন তিনি জুতা পরেন ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারত করার উদ্দেশ্যে রওনা করার সময় মো. মোস্তফাকে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার, থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন, উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ শুভেচ্ছা জানান।



 

Show all comments
  • mohammed ullah ১১ আগস্ট, ২০২২, ১২:০৫ পিএম says : 0
    age ma babar kobor ziarat koren
    Total Reply(0) Reply
  • md mamun mia ১১ আগস্ট, ২০২২, ১০:০৬ পিএম says : 0
    নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের কবর ব্যাতিত নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের কবর ব্যাতীত অন্য কোনো কবর জিয়ারতের উদ্দেশ্যে সফর করা যাবে না। অবশ্য অন্য কোনো কাজের জন্য সেখানে গেলে, তাহলে আপনি যে কোন কবর জিয়ারত করতে পারেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ