Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফরিদপুরে বিআরটিসি বাস বন্ধের প্রতিবাদে ২১ টি সংগঠনের প্রতিবাদ সমাবেশ

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ২:৫৭ পিএম

ফরিদপুরের বোয়ালমারী-ভাঙ্গা-ঢাকা মহাসড়কে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) বাস বন্ধের প্রতিবাদে স্মাহানীয় সর্নবস্তরের জনতা বিশাল প্রতিবাদ সমাবেশ করছেন। এতে স্থানীয় ২১টি সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন অংশ নেন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বোয়ালমারী পৌর বাস টার্মিনালের সামনে মাঝকান্দি ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের ওপর এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন, স্থানীয় সাপ্তাহিক চন্দনা পত্রিকার সম্পাদক কাজী হাসান ফিরোজ, প্রেসক্লাব বোয়ালমারীর সভাপতি এ্যাড. কোরবান আলী, বোয়ালমারী উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান মৃধা মিলন, জেলা যুবলীগের সদস্য ও চতুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শরীফ সেলিমুজ্জামান লিটু, যুবলীগের যুগ্ম-আহ্বায়ক চৌধুরী রায়হান রকি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল সিকদার প্রমুখ।

এ সময় বক্তরা বলেন, ফরিদপুর বাস মালিক সমিতি স্বীয় স্বার্থসিদ্ধির জন্য বিআরটিসি বাসের ওপর সন্ত্রাসী হামলাসহ এই রুটে বাসটি বন্ধ করার পাঁয়তারা করছে।

জনগণের জন্য সরকার প্রদত্ত বিআরটিসি বাসের পরিষেবা বন্ধ হলে আমরা রাজপথ ছাড়ব না। বরং রাজপথ দখল করে আরও কঠোর আন্দোলন দিতে বাধ্য হবো আমরা ।

জানা যায়, ফরিদপুর বাস মালিক সমিতি দীর্ঘদিন যাবৎ বোয়ালমারী, আলফাডাঙ্গার সাধারণ যাত্রীদের জিম্মি করে রেখেছে। যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার, অতিরিক্ত ভাড়া আদায় ও ফিটনেসবিহীন গাড়িতে যাত্রীদের চলাচলের বাধ্য করার প্রতিবাদে সাধারণ মানুষের দাবির মুখে বিআরটিসি এসি বাস সার্ভিস বুধবার (১০ আগস্ট) থেকে চালু হয়।

উদ্বোধনের দ্বিতীয় দিনে বিআরটিসির একটি বাস যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে যাত্রা করলে ভাঙ্গা বাস টার্মিনালের কাছে পৌঁছালে ফরিদপুর বাস মালিক সমিতি বাসটি গতিরোধ করে আটকিয়ে দেয়। এসময় যাত্রীদের অপমান করে বাস থেকে রাস্তায় নামিয়ে দেওয়াসহ বিআরটিসি বাসের স্টাফদের মারধর করেন এবং এই রুটে বাস চললে হাত-পা কেটে দেওয়ার হুমকি দেয়।

এ ঘটনা নিয়ে গতকাল বুধবার ‘বোয়ালমারী থেকে বিআরটিসি বাস চলাচল বন্ধ করে দিল মালিক সমিতি’ এই শিরোনামে,, দৈনিক ইনকিলাবে,, একটি সংবাদ প্রকাশিত হয়। এ খবর প্রকাশিত হওয়ার পরপরই ক্ষোভে ফুঁসে ওঠে ফরিদপুরের মানুষ। সাধারণ জনগণ তাৎক্ষণিক ওই দিন পৌর বাস টার্মিনালে গিয়ে মালিক সমিতির ঢাকাগামী রাজধানী পরিবহণ বন্ধ করে দেন। এসময় বোয়ালমারী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে জেলা বাস মালিক সমিতির পরিচালিত বাসটি উদ্ধার করে ঢাকা যেতে সাহায্য করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ