Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

২৪ ঘন্টায় ২০ হাজারের বেশি ইউক্রেনীয় রাশিয়ায় আশ্রয় নিয়েছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ৫:৪৯ পিএম

রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিসের সীমান্ত বিভাগ বৃহস্পতিবার সাংবাদিকদের জানিয়েছে, গত দিনে ২৪ ঘন্টায় ডোনেৎস্ক এবং লুহানস্ক পিপলস রিপাবলিকের ২০ হাজার ৫০০ জনেরও বেশি বাসিন্দা রোস্তভ অঞ্চলে রাশিয়ার সীমান্ত অতিক্রম করেছে।

‘গত দিনে, ২০,৫০০ এরও বেশি নাগরিক রোস্তভ অঞ্চলের চেকপয়েন্টের মাধ্যমে রাশিয়ায় প্রবেশ করেছে,’ প্রেস সার্ভিস বলেছে। প্রতিবেদনে বলা হয়েছে, ফেব্রুয়ারী থেকে ডোনেৎস্ক এবং লুহানস্ক পিপলস রিপাবলিকের প্রায় ২৫ লাখ নাগরিক রোস্তভ অঞ্চলে রাশিয়ার সীমান্ত অতিক্রম করেছে।

ডনবাসের পরিস্থিতির অবনতি হয় গত ১৭ ফেব্রুয়ারী। সে সময় রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন ডোনেৎস্ক এবং লুহানস্ক গণপ্রজাতন্ত্রের স্বীকৃতি ঘোষণা করেছিলেন, যাদের নেতাদের সাথে বন্ধুত্ব, সহযোগিতা এবং পারস্পরিক সহায়তার চুক্তিতে স্বাক্ষর করা হয়েছিল।

এরপর ২৪ ফেব্রুয়ারি, ভ্লাদিমির পুতিন, ডনবাস প্রজাতন্ত্রের প্রধানদের আবেদনের প্রতিক্রিয়ায়, ইউক্রেনে একটি বিশেষ সামরিক অভিযান চালানোর সিদ্ধান্ত নেন। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ