Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

খুলনায় ছাত্রীদের উত্ত্যক্তকারী প্রধান শিক্ষক জেলহাজতে

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২২, ১২:০৩ এএম

খুলনার রূপসা উপজেলার ডোবা বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ে ছাত্রীদের উত্যক্ত ও কুপ্রস্তাব দেয়া প্রধান শিক্ষক দীপ্তিশ্বর বিশ্বাসকে জেলহাজতে প্রেরণ করেছে পুলিশ। নারী ও শিশু নির্যাতন দমন আইনে এক অভিভাবকের মামলায় তাকে গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলহাজতে প্রেরণ করা হয়।

সূত্র জানায়, প্রধান শিক্ষক দীপ্তিশ্বর বিশ্বাস দীর্ঘদিন ধরেই নবম ও দশম শ্রেণির ছাত্রীদের কুপ্রস্তাব দিয়ে আসছিলেন। শারীরিক সম্পর্ক স্থাপন করলে পরীক্ষায় নম্বর বেশি দেয়া হবে, রাজি না হলে অকৃতকার্য করিয়ে দেয়া হবে, এমন ভয়ভীতি তিনি প্রায়শ ছাত্রীদের দেখাতেন।

গত বুধবার সকালে তিনি নবম শ্রেণির এক ছাত্রীকে কুপ্রস্তাব দেন ও জোরপ্রয়োগের চেষ্টা চালান। এসময় ছাত্রীটি চিৎকার করে অন্য সহপাঠিদের জড়ো করে। বিষয়টি জানাজানি হলে অপকর্মের বিচারের দাবিতে ওই দিনই মানববন্ধন কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। তারা শিক্ষক শিক্ষিকাদের অবরুদ্ধ করে রাখে ও ভাঙচুরও চালায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ও প্রধান শিক্ষককে তাদের হেফাজতে নেয়। রাতে এ ঘটনায় তার বিরুদ্ধে রূপসা থানায় নারী ও শিশু নির্যাতন দমনে মামলা দায়ের করেন। অন্যদিকে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি তাকে সাময়িক বরখাস্ত করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ