Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

কুষ্টিয়ায় চাচা-ভাতিজার যাবজ্জীবন

ব্যবসায়ী হত্যার রায়

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২২, ১২:০৩ এএম

কুষ্টিয়ার কুমারখালীতে ব্যবসায়ী রিয়াজুল ইসলাম হত্যা মামলায় চাচা-ভাতিজার যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদেরকে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

গতকাল বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়া বিশেষ জজ আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম এ রায় দেন। যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন- সিফাত বিশ্বাস ও ওয়াসিম আলী। সিফাত বিশ্বাস কুমারখালী উপজেলার বাড়াদি গ্রামের মৃত আইনুদ্দিনের ছেলে ও ওয়াসিম আলী একই গ্রামের মৃত জয়েন বিশ্বাসের ছেলে। তারা সম্পর্কে চাচা-ভাতিজা। রায় ঘোষণার পর পরই আসামিদেরকে পুলিশ পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলার অপর ৯ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।
আদালত সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৩ এপ্রিল বিকেল ৫টার দিকে কুমারখালী উপজেলার বাড়াদি গ্রামের মৃত আব্দুল কুদ্দুসের ছেলে রিয়াজুর আসামিদের উচ্চশব্দে গান বাজাতে নিষেধ করেন। এতে আসামিরা ক্ষিপ্ত হয়ে রিয়াজুলকে কুপিয়ে হত্যা করেন। এ ঘটনায় পরদিন নিহতের ছেলে শহিদুল ইসলাম কুমারখালী থানায় মামলা করেন। মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আসামিদের বিরুদ্ধে ২০১৭ সালের ১০ সেপ্টেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এরপর আদালত এ মামলায় সাক্ষ্য প্রমাণ শেষে গতকাল রায় দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ