Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিমানে প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে সৃষ্ট ঘটনার সুস্পষ্ট ব্যাখ্যা চান সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

একুশে আগস্ট গ্রেনেড হামলা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাঁচাতে গিয়ে শরীরে প্রবেশ করা গ্রেনেডের অসংখ্য স্পিøন্টারের কারণে শেষ পর্যন্ত সাবেক মেয়র মোহাম্মদ হানিফ মৃত্যুবরণ করেন। সেখানে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানকে নিরাপত্তা ত্রুটির কারণে কেন জরুরি অবতরণ করতে হবে? এর জন্য দায়ী স্বয়ং বিমানমন্ত্রী রাশেদ খান মেনন। তিনি কোনোভাবেই এর দায় এড়াতে পারেন না। একইসাথে বিমানবন্দরে প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে সৃষ্ট ঘটনার সুস্পষ্ট ব্যাখ্যা জাতির সামনে অবিলম্বে তুলে ধরার আহ্বান জানান তিনি।
গতকাল বুধবার দুপুরে মেয়র মোহাম্মদ হানিফ স্মৃতি সংসদের উদ্যোগে ধলপুর কমিউনিটি সেন্টারে সাবেক মেয়র মরহুম মোহাম্মদ হানিফের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এ কথা বলেন। স্মৃতি সংসদের সভাপতি মোহাম্মদ মানিকের সভাপতিত্বে সভায় কাউন্সিলর মুক্তিযোদ্ধা আবু আহম্মেদ মন্নাফি, হাসিবুর রহমান মানিক, বাদল সরদার বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, প্রধানমন্ত্রীর নিরাপত্তার সাথে গোটা জাতির নিরাপত্তা জড়িত। তাই তার নিরাপত্তা বিঘিœত হলে দেশের নিরাপত্তা বিঘিœত হবে। জাতি এটা কোনোভাবইে মেনে নেবে না। সাঈদ খোকন বলেন, আমার মরহুম পিতা মোহাম্মদ হানিফ ২১ আগস্ট মানবঢাল তৈরি করে জননেত্রী শেখ হাসিনার প্রাণ রক্ষা করেছিলেন। ঐ ঘটনায় অসংখ্য স্পিøন্টারের আঘাতে তিনি গুরুতর আহত হন এবং অতিরিক্ত স্পিøন্টারের কারণে তার সুচিকিৎসা করা সম্ভব হয়নি। প্রাণপ্রিয় নেত্রীর জীবন রক্ষায় তিনি নিজ জীবন উৎসর্গ করে অনুকরণীয় দৃষ্টান্ত রেখে গেছেন। মেয়র বলেন, বারবার আওয়ামী লীগ সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা করা হয়েছে। তিনি আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের এ বিষয়ে সজাগ থাকার আহ্বান জানান। এসময় মেয়র দ্রুততম সময়ে গোলাপবাগ মাঠ সম্পূর্ণ দখলমুক্ত করা হবে বলে ঘোষণা দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ