Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

সউদী দূতাবাসে ভিজিট ভিসা সাময়িক ইস্যু বন্ধ

মাত্র একটি সেন্টার দেদারসে ভিসা পাচ্ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ১০:৩৬ পিএম

অজানা কারণে গত এক সপ্তাহ যাবত ঢাকাস্থ সউদী দূতাবাস ৩৫টি সার্ভিস সেন্টারের মাধ্যমে ফ্যামিলি ভিজিট ভিসা, স্টুডেন্ট ভিসা ও বিজনেস ভিসা ইস্যু সাময়িক বন্ধ রেখেছে। ভিজিট ভিসার জন্য প্রতিদিন পাসপোর্টের বাক্স দূতাবাসে জমা দেয়া হলেও কোনো প্রকার যাচাই বাছাই না করে তথ্য সঠিক নয় বলে সকলের পাসপোর্ট একযোগে ফেরত দেয়া হচ্ছে। নাম প্রকাশ না করার শর্তে দূতাবাসের তালিকাভুক্ত একাধিক সার্ভিস সেন্টারের মালিক এতথ্য জানিয়েছেন। অভিযোগ উঠছে দূতাবাসের নেক নজরের কারণে একটি মাত্র সার্ভিস সেন্টারকে প্রতিদিন দেদারসে ভিজিট ভিসা ইস্যু করা হচ্ছে। এতে সউদী দূতাবাসের অনুমোদিত ৩৫টি ভিসা সার্ভিস সেন্টার শত শত ভিজিট ভিসা নিয়ে বিপাকে পড়েছে। বি-বাড়িয়ার আখি আক্তার ৩৬৫ দিনের মাল্টিপল এবং সাদিয়া আক্তার ৯০ দিনের মাল্টিপল ভিসা পেয়েছে। ভিসা না পাওয়ায় সউদী গমনেচ্ছু ফ্যামিলি, বিজনেস ভিসার ব্যক্তিরা চরম হতাশায় ভুগছে। অনেক স্টুডেন্ট ভিসা না পেয়ে দ্বারে দ্বারে ঘুরছে।

আল সাফির সার্ভিস সেন্টারের স্বত্বাধিকারী প্রিন্স মাহমুদ আজ বৃহস্পতিবার ইনকিলাবের সাথে আলাপকালে ৩৫টি ভিসা সার্ভিস সেন্টারের অনুক‚লে ভিজিট ভিসা ইস্যু বন্ধ থাকার বিষয়টি স্বীকার করেছেন। জানা গেছে, সউদী দূতাবাসের নেক নজরের কারণে আল নাজরান কনসালটেন্সি প্রতিদিন বিপুল সংখ্যক ভিজিট ভিসা দেদারসে পাচ্ছে। এ ব্যাপারে আল নাজরানের সউদী দূতাবাসের প্রতিনিধি সালেহ এর সাথে আজ একাধিক বার যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি। আল সাফির এজেন্সি আল নাজরান কনসালটেন্সির মাধ্যমে সহজের ভিজিট ভিসা পাচ্ছে এমন প্রশ্নের জবাবে আল সাফির স্বত্বাধিকারী প্রিন্স মাহমুদ বলেন, আল নাজরানের মাধ্যমে আমি ভিসা করাচ্ছি না। আমাদের সমিতির মাধ্যমেই ভিসার জন্য পাসপোর্ট জমা দিব। গত রোববার থেকে ৩৫টি সার্ভিস সেন্টারের অনুকূলে ভিজিট ভিসা ইস্যু বন্ধ থাকলেও কোন যোগ্যতা বলে আল নাজরান কনসালটেন্সির প্রতিদিন বিপুল সংখ্যক ভিজিট ভিসা পাচ্ছে এমন প্রশ্নের জবাবে আল নাজরানের স্বত্বাধিকারী কাজী সাখাওয়াত হোসেন লিন্টু আজ বৃহস্পতিবার ইনকিলাবকে বলেন, এ ব্যাপারে আমি এখন কিছু বলতে পারবো না। আমি বিদেশে আছি। দেশে আসার পর বলতে পারবো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন