Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

চীনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শ্রীলঙ্কার প্রচারাভিযানে বাধা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ১০:৪৫ পিএম

শ্রীলঙ্কান দূতাবাস আয়োজিত একটি প্রচারাভিযানের প্রচার স্থগিত করেছে চীনের একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। সম্প্রতি চীনের একটি জাহাজের শ্রীলঙ্কায় আসা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করার অনুরোধ জানিয়েছে কলম্বো। একটি সূত্র জানিয়েছে, লংকান সরকারের সেই পদক্ষেপের প্রতিক্রিয়া হিসেবে এটিকে ‘ইটের জবাবে পাটকেল’ বলে মনে করা হচ্ছে। খবর ডেইলি মিরর।

শুক্রবার চীনের শর্ট ভিডিও মিডিয়া অ্যাপ 'ডুইইন'-এ লংকান কর্তৃপক্ষ এ অভিযানের আয়োজন করে। তবে পরে শ্রীলঙ্কার মিশনকে জানানো হয় তা বাস্তবায়ন করা যাবে না।

শ্রীলঙ্কার কর্তৃপক্ষের বিশ্বাস, ভারতের প্রতিবাদের পর শ্রীলঙ্কার 'ইউয়ান ওয়াং ৫' গবেষণা জাহাজের সফর স্থগিত করার প্রতিশোধ হিসেবে এ পদক্ষেপ এসেছে।

এ ছাড়াও শীর্ষ একটি সূত্র জানিয়েছে যে চীনের অনেক সোশ্যাল মিডিয়া সাইট শ্রীলঙ্কা সম্পর্কে নেতিবাচক মন্তব্য নিয়ে উত্তপ্ত। কিছু চীনা সুপারমার্কেট শ্রীলঙ্কার পণ্য ক্রয় বিলম্বিত করেছে বলেও জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ