Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বেগম খালেদা জিয়াসহ ৪ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ২৫ জানুয়ারি

সারাদেশে পেট্রোল বোমা নিক্ষেপে ৪২ জনের মৃত্যু ঘটনায় মামলা

| প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোটার : সারাদেশে অবরোধের সময় পেট্রোল বোমা নিক্ষেপে ৪২ জনের মৃত্যু ঘটনায় মামলা বেগম খালেদা জিয়াসহ ৪ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদ ২৫ জানুয়ারি। গতকাল এ মামলায় গুলশান থানা থেকে কোনোরূপ প্রতিবেদন না আসায় ঢাকার মহানগর হাকিম মাজহারুল ইসলাম মামলার নথি পর্যালোচনা করে তারিখ ধার্য্য করেন।
মামলার অন্যান্যরা হলেনÑ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, চেয়ারপারসনের উপদেষ্টা শমসের মবিন চৌধুরী ও অধ্যাপক এমাজউদ্দীন আহমদ।
মামলার অভিযোগে বলা হয়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গুলশান কার্যালয়ে ২০১৫ সালের ৫ জানুয়ারি বিকেল ৫টায় সারাদেশে অবরোধ পালনের ঘোষণা দেন এবং এরপর দফায় দফায় হরতালের আহ্বান করেন। এ কর্মসূচি ঘোষণার পর থেকে ২০১৫ সালের ১ ফেব্রুয়ারি পর্যন্ত সারাদেশে দগ্ধ হয়ে ৪২ জন নিহত এবং সরকারের কোটি কোটি টাকা ক্ষতি হয়েছে। এসব ঘটনায় ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি ঢাকা মহানগর হাকিম আতিকুর রহমানের আদালতে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি গ্রহণ করে গুলশান থানার ওসিকে ঘটনার বিষয়ে তদন্ত করে প্রতিবেদনের নির্দেশ দেন। গতকাল কোনো প্রতিবেদন না আসায় আদালত ২৫ জানুয়ারি তারিখ ধার্য্য করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ