Inqilab Logo

রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪

ঝালকাঠিতে বৃষ্টি ও জোয়ারের পানিতে তলিয়ে গেছে নিচু এলাকা, ৩০ গ্রাম প্লাবিত

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২২, ১২:৫৭ পিএম

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ ও পূর্ণিমার জোয়ারের প্রভাবে ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীর পানি স্বাভাবিকের চেয়ে দুই-তিন ফুট বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি তিন দিন ধরে টানা বৃষ্টিপাতে পানিতে তলিয়ে গেছে জেলার নিচু এলাকা। কাঁঠালিয়া ও রাজাপুরের বিষখালী নদীর বেশিরভাগ এলাকায় বেড়িবাঁধ না থাকায় পানি ঢুকে প্লাবিত হয়েছে ফসলের ক্ষেত। নলছিটির ষাইটপাকিয়া ফেরিঘাট এলাকায় পানি উঠে গ্যাংওয়ে তলিয়ে যানচলাচল ব্যাহত হচ্ছে।
জোয়ারের পানি ঢুকে পড়েছে উপজেলার শৌলজালিয়া, আমুয়া, পাটিখালঘাটা, রাজাপুর উপজেলার বড়ইয়া, নিজামিয়া, পালট, বাদুরতলা, নলছিটির নাচনমহল, ভবানিপুর, ইসলামপুর, হদুয়া, গ্রামসহ ৩০টি গ্রাম প্লাবিত হয়েছে।

এদিকে কৃষকারা জানান, টানা বৃষ্টি ও জোয়ারের পানিতে রোপা আমন ও আমনের বাজীতলাসহ লতাকৃষি নিমজ্জিত রয়েছে। পানি স্থায়ী হলে আমন বীজতলার ব্যাপক ক্ষতি আশঙ্কা করছেন কৃষকরা। তবে কৃষি বিভাগ বলছে, পানি স্থায়ী না হলে কৃষির কোন ক্ষতি হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ