Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

চরফ্যাশনে পল্লীবিদ্যুৎ সংযোগের নামে লাখ লাখ টাকার অর্থ আদায়ের প্রমাণ মিলেছে

| প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

এম আমির হোসেন, চরফ্যাশন থেকে : চরফ্যাশন উপজেলার আসলামপুর ৮নং ওয়ার্ড মোস্তফা ড্রাইভার প্রকল্পের নামে করে পল্লীবিদ্যুৎ সংযোগ দেওয়ার নামে প্রায় ৩শ’পরিবার থেকে আড়াই হাজার টাকা প্রায় সাড়ে ৭লাখ টাকা গ্রামের সাধারণ মানুষের কাছ থেকে আদায় করার অভিযোগ রয়েছে। চরফ্যাশন টাউন হলে দুর্নীতি দমন গনশুনানি অনুষ্ঠানে পল্লীবিদ্যুতের সংযোগের নামে টাকা আদায়ের অভিযোগ করা হয়েছে।
অভিযোগের প্রেক্ষিতে পল্লীবিদ্যুৎ সমিতির এজিএম রোকন উদ্দিন বৃহ¯পতিবার তদন্তে তার বাস্তব প্রমাণ পেয়েছে। এজিএম রোকনউদ্দিন বলেন, আমি ওই গ্রামে সাধারণ পরিবার থেকে টাকা উত্তোলনের প্রমাণ পাওয়ার পর দালাল মোস্তফা পালিয়ে গেছে। বিভাগীয় পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষকে লিখিত ভাবে জানানো হচ্ছে। সাংবাদিকেরা ঘর প্রতি আড়াই হাজার টাকা উত্তোলন প্রসংঙ্গে দালাল মোস্তফা ড্রাইভারকে জিজ্ঞাসা করলে তিনি প্রতি উত্তর বলেন, ভোলার উপজেলা চেয়ারম্যান কাসেম মিয়াকে কিলো প্রতি ৬০ হাজার টাকা দিতে হয়। বাংলাবাজার পল্লীবিদ্যুৎ অফিসের কর্তৃপক্ষ বলছে আমরা ঘুষ খাইনা, ঘুষ ছাড়া পল্লীবিদ্যুতের কোন কাজেই হয়না। মাও. ইব্রাহিম মিয়ার বাড়িতে টাকা উত্তোলন করতে গিয়ে মোস্তফা ড্রাইভার এভাবে তার ভাষা প্রকাশ করে ঘরপ্রতি টাকা উত্তোলন করছেন। কোন অসহায় পরিবার এতো বেশি টাকা দিতে অপরগতা প্রকাশ করলে তিনি হুমকি দিয়ে বলেন, আমি বেঁচে থাকতে বিদ্যুৎ আপনারা পাবেন না। দ্রুত সম্পন্ন টাকা পরিশোধ করেন। খাম্বা এসে গেছে।
৮নং ওয়ার্ড কওমী মাদরাসার পুর্বপাশে সেরাজল হক পাটওয়ারীর ছেলে আমির হোসেন থেকে ৩টি ঘরের লাইন সংযোগের নামে সাড়ে ৭ হাজার টাকা নিয়েছে। মিটারের জন্য পরে কত টাকা লাগবে সে সিদ্ধান্ত দিবে বলে জানিয়ে গেছে। এভাবে ওই এলাকার প্রতিটি ঘর থেকে টাকা উত্তোলন করছে মোস্তফা ড্রাইভার। সঠিক তদন্ত এবং অসহায় পরিবারদের টাকা ফিরত দিয়ে দ্রুত বিদ্যুৎ পেতে এলাকার সচেতন মহল ঊর্ধŸতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ