Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

১৫ দিনের মধ্যে সাংবাদিকের ওপর হামলাকারি চিকিৎসকের নিবন্ধন বাতিলের দাবি বিএইচআরএফ’র সমাবেশে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২২, ৫:২৯ পিএম | আপডেট : ৯:১০ পিএম, ১২ আগস্ট, ২০২২

সাংবাদিক হাসান মিসবাহর উপর হামলাকারি চিকিৎসকের নিবন্ধন আগামী ১৫ দিনের মধ্যে বাতিলের দাবি জানিয়েছে বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরাম (বিএইচআরএফ)। অন্যথায় বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) সামনে প্রতিবাদ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে সংগঠনের নেতারা। এই সময়ের মধ্যে দাবি আদায় না হলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সামনে কর্মসূচি পালন করা হবে।

সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্য ইনডিপেনডেন্ট টেলিভিশনের সিনিয়র রিপোর্টার হাসান মিসবাহর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে শুক্রবার (১২ আগস্ট) জাতীয় প্রেস ক্লাব চত্বরে অনুষ্ঠিত এক সমাবেশ থেকে এই দাবি জানানো হয়। বিএইচআরএফের সভাপতি রাশেদ রাব্বির সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি বাছির জামাল, সাবেক নির্বাহী সদস্য গোলাম মুর্তজা ধ্রæব, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক কার্যনির্বাহী কমিটির সদস্য মঈনুল আহসান, বিএইচআরএফ’র সাংগঠনিক সম্পাদক মোস্তফা মোজ্জাম্মেল কমল, কার্যনির্বাহী কমিটির সদস্য আয়নাল হোসেন, বিএইচআরএফ’র সিনিয়র সদস্য জান্নাতুল বাকিয়া কেকা প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের সাধারণ সম্পাদক আবু আলী, প্রথম আলোর বিশেষ প্রতিনিধি শিশির মোড়ল প্রমুখ।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাজধানীর কামরাঙ্গীরচরে এসপিএ ডায়াগনস্টিক সেন্টারে বিএমডিসি’র সনদ ছাড়াই রোগীদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে এমন খবরের ভিত্তিতে পেশাগত দায়িত্ব পালন কালে হাসান মিসবাহর ওপর হামলা চালায় ওই হাসপাতালের সংশ্লিষ্টরা। এসময় তার ক্যামেরাম্যান ও গাড়ি চালককেও মারধর করে ক্যামেরা ও গাড়ী ভাঙচুর করা হয়। বর্তমানে হাসান মিসবাহ রাজধানী একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এই ঘটনায় মামলা দায়ের করেন হাসান মিসবাহ। এর প্রেক্ষিতে ক্লিনিকের মালিক ডা. এম এইচ উসমানীসহ ৪ জনকে গ্রেফতার করা হয়। পুলিশের আবেদনের প্রেক্ষিতে এই ৪ জনের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করে। ঘটনার সময় ক্লিনিকের পক্ষ নেয়ায় কামরাঙ্গীচর থানার উপ পরিদর্শক (এসআই) মিলনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্বাস্থ্য অধিদফতর প্রতিষ্ঠানটির কোন লাইসেন্স না থাকায় ইতোমধ্যে তা বন্ধ করে দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ