Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

সাকিবকে ৩ লাখ টাকা দিতে চান ব্যারিস্টার সুমন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২২, ৫:৫৮ পিএম

তোপের মুখে পড়েছেন সাকিব আল হাসান। বেটউইনার নিউজের শুভেচ্ছাদূত হওয়ার ‘বিতর্কিত’ এই চুক্তি নিয়ে ক্রিকেট বোর্ড থেকে সাধারণ ক্রিকেট অনুরাগীদেরও বিরাগভাজন হয়েছেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চাপে অবশেষে বৃহস্পতিবার (১১ আগস্ট) সেই চুক্তি থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এরপরও সাকিবের জুয়ারি প্রতিষ্ঠানের অঙ্গ সংস্থার সঙ্গে জড়ানোর বিষয়টি নিয়ে দেশজুড়ে চলছে জোর আলোচনা। আর এসবের মধ্যেই সাকিবকে নিজের সঞ্চয় থেকে ৩ লাখ টাকা দিতে চেয়েছেন ব্যারিস্টার সায়েদুল হক সুমন। শুক্রবার (১২ আগস্ট) নিজের ফেসবুক পেজ থেকে এক ভিডিও পোস্ট করে ব্যারিস্টার সুমন সাকিবকে অর্থ প্রদানের ঘোষণা দেন। প্রস্তাবের কারণ বর্ণনা করে এই আইনজীবী বলেন, আমি সিদ্ধান্ত নিয়েছি, আমাদের কৃতি ক্রিকেটার সাকিব আল হাসানকে ৩ লাখ টাকা দেবো। আমার কাছে ৩ লাখ টাকা আছে পারিবারিক খরচের জন্য, সেটা দিয়ে দিব। এই ৩ লাখ টাকা দিলে যদি অন্তত তার টাকা আয়ের তাড়না কমে।

মূলত মোটা অঙ্কের বিনিময়ে বিতর্কিত ব্যবসা এবং সেবার পণ্যদূত হতে সাকিবকে নিরুৎসাহিত করতেই এই অর্থ প্রদান করতে চেয়েছেন ব্যারিস্টার সুমন। দেশের প্রতি সাকিবের দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তুলে ব্যারিস্টার সুমন বলেন, দায়িত্ব সব কি রাজনীতিবিদদেরই? ফেসবুকে সাকিব আল হাসানের দেড় কোটি অনুসারী। সব তরুণ অনুসারী। বাংলাদেশের মানুষদের কি সিগন্যাল দিতে চাচ্ছেন তিনি? সাকিবের মতো দেশসেরা একজন ক্রীড়াবিদের কাছ থেকে দেশের তরুণ খেলোয়াড়রা কি শিক্ষা পাচ্ছে, সেটা নিয়েও প্রশ্ন ছুঁড়ে দেন ব্যারিস্টার সুমন, এই ধরনের মানুষরা (সাকিব আল হাসান) যদি তরুণদের জন্য আইডল না হয়, তাহলে দেশ বাঁচবে কীভাবে? সাকিবকে অনুসরণ করে বাংলাদেশের ক্রিকেটাররা, ফুটবলাররা; তারা সাকিবের কাছ থেকে কি শিখছে?

এদিকে বৃহস্পতিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সাকিব আল হাসান বিতর্কিত সেই চুক্তি থেকে সরে এসে ক্রিকেটে পূর্ণ মনযোগী হওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল করায় এশিয়া কাপের দলে সাকিবের অন্তর্ভুক্তি নিয়েও আর কোনো বাধা রইল না। টেস্টের পর টি-টোয়েন্টি ফরম্যাটেও সাকিবকে অধিনায়কত্ব দেওয়ার বিষয়টিও এখন ভেবে দেখছে বিসিবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ