Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জেলেনস্কিকে বিচারের মুখোমুখি অথবা কমেডি শোতে ফিরতে হবে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২২, ৮:০১ পিএম

ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কির ট্রাইব্যুনালের মুখোমুখি হওয়া বা কমেডি শোতে গৌণ ভূমিকা পালন করা ছাড়া আর কোন বিকল্প নেই। রাশিয়ান নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যান দিমিত্রি মেদভেদেভ একটি সাক্ষাতকারে এ কথা বলেছেন।

শুক্রবার তার টেলিগ্রাম চ্যানেলে সাক্ষাতকারটি পোস্ট করা হয়। সেখানে মেদভেদেভকে যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে, তিনি জেলেনস্কির ভবিষ্যত সম্পর্কে কী ভাবেন, মেদভেদেভ বলেছিলেন, ‘হয় একটি ট্রাইব্যুনাল বা আবার কমেডি শোতে গৌণ ভূমিকা।’ তিনি বলেছেন যে, লুহানস্ক এবং ডোনেৎস্ক পিপলস রিপাবলিক এবং অন্যান্য মুক্ত অঞ্চলে বসবাসকারী জনগণকে রক্ষা করার জন্য আরও কী করা যেতে পারে তা নিয়ে আলোচনা করতে তিনি বৃহস্পতিবার লুহানস্কে গিয়েছিলেন।

মেদভেদেভের মতে, তিনি যুদ্ধ অভিযানের অঞ্চল পরিদর্শন করতে ভয় পাননি। ‘তাদেরই আমাদের ভয় করা উচিত,’ তিনি জোর দিয়েছিলেন। লুহানস্ক পিপলস রিপাবলিক (এলপিআর) সফরের সময়, মেদভেদেভ এলপিআর-এর প্রধান, লিওনিড পাসেচনিক এবং ডিপিআর প্রধান ডেনিস পুশিলিনের সাথে দেখা করেছিলেন।

ডনবাসের বাসিন্দাদের নিরাপত্তা নিশ্চিত করতে তিনি শীর্ষ-অগ্রাধিকারমূলক ব্যবস্থা নিয়ে একটি সরকারী বৈঠকও করেছেন। বৈঠকে উপস্থিত ছিলেন রাশিয়ার প্রসিকিউটর জেনারেল ইগর ক্রাসনভ, রুশ প্রেসিডেন্টের প্রশাসনের প্রথম উপপ্রধান সের্গেই কিরিয়েনকো, স্বরাষ্ট্রমন্ত্রী ভ্লাদিমির কোলোকোল্টসেভ, নির্মাণ মন্ত্রী ইরেক ফয়জুসলিন, ফেডারেল সিকিউরিটি সার্ভসের পরিচালক আলেকজান্ডার বোর্টনিকভ, তদন্ত কমিটির প্রধান আলেকজান্ডার বাস্ট্রিকিন। সূত্র: তাস।



 

Show all comments
  • Mohmmed Dolilur ১২ আগস্ট, ২০২২, ৯:৫৫ পিএম says : 0
    জেলেনসকি কে হত্যা করলেই জনগণ রেহাই পাবে,জনগনের উচিত তাকে হত্যা করে দেওয়া,তার একঘেয়েমি কারনে হাজার হাজার লোক মারা গেছে এবং হতাহত,তাকে হত্যা করা জরুরি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন