Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পানিবদ্ধতা নিরসনের দাবি

মৌলভীবাজারে কৃষকদের বিক্ষোভ

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

মৌলভীবাজার মনু প্রকল্পের আওতাধীন কাউয়াদীঘি হাওরে পানি নিষ্কাশন না করায় রোপা আমন ধান রোপন অনিশ্চিত হয়ে পড়ায় ফুঁসে উঠেছে কৃষকরা।

গত বৃহস্পতিবার দুপুর দেয়টায় প্রেসক্লাব প্রাঙ্গনে কৃষি ও কৃষি রক্ষা কমিটির উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে মৌলভীবাজার সদর ও রাজনগর উপজেলার ক্ষতিগ্রস্থ কৃষকরা।

বক্তব্য রাখেন মৌলভীবাজার কৃষক সমিতির সাধারণ সম্পাদক জওহর লাল দত্ত, জেলা হাওর রক্ষা সংগ্রাম কমিটির সদস্য সচিব জুনেদ আহমদ চৌধুরী, হাওর রক্ষা সদর উপজেলার সাধারণ সম্পাদক রাজন আহমদ, কৃষক ও ইউপি সদস্য জুবেল আহমদ, কৃষক হারুন মিয়া, আলমগীর হোসেন, খছরু চৌধুরী, হেলাল আহমদসহ অন্যান্যরা।

বক্তারা বলেন, নিরবিচ্ছিন্নভাবে এক সপ্তাহ পাম্প চালালে হাওরের পানিবদ্ধতা নিরসন হয়ে জমি আমন চাষের উপযোগী হবে। তারা এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারী ও এলাকার অবৈধ মাছ চাষিদের দায়ী করেন। অভিলম্বে পানি নিষ্কাশনের ব্যবস্থা না করলে বৃহত্তর আন্দোলনের হুমকি দেন। পরে কৃষকরা বিক্ষোভ মিছিল সহকারে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ