Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

‘যারা দেশকে ভালোবাসেন অবশ্যই দেশে বৈধ পন্থায় টাকা পাঠাবেন’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২২, ৮:৫৩ পিএম

দুবাই ও উত্তর আমিরাতের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। তাঁর আত্মত্যাগের মধ্য দিয়ে আমরা আজ পেয়েছি একটি স্বাধীন রাষ্ট্র।

‘মৃত্যুহীন বীর যে প্রথমে গেয়েছেন জয় বাংলার গান তিনি আমার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ এ স্লোগানকে সামনে রেখে গ্রেটার কুমিল্লা ওয়েলফেয়া সোসাইটি ইউ ই এ'র উদ্যোগে দুবাই শারজাহ হুদায়বিয়া রেস্টুরেন্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জামাল হোসেন বলেন, যারা দেশকে ও রাষ্ট্রকে ভালোবাসেন তারা অবশ্যই দেশে বৈধ পন্থায় দেশে টাকা পাঠাবেন। আর যারা হুন্ডির মাধ্যমে টাকা পাঠায় তারা দেশ ও জাতির শত্রু এবং বঙ্গবন্ধুকে নৃশংসভাবে হত্যার সাথে যে কুচক্রী মহল জড়িত ছিল তারা তাদেরই লোক বলে আমি মনে করি। এ বিষয়ে আরো আমরা কঠোর পদক্ষেপ গ্রহণ করছি।

সংগঠনের সভাপতি মোহাম্মদ মাহবুব আলম সিআইপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাছির উদ্দিন কাওছারের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রেটার কুমিল্লা ওয়েলফেয়ার সোসাইটির সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম সিআইপি। প্রধান বক্তা সংগঠনের উপদেষ্টা শাহ মোহাম্মদ মাকসুদ। এছাড়াও স্বাগত বক্তব্য রাখেন ব্যবসায়ী দেলোয়ার হোসেন, সিকদার মোহাম্মদ শাফায়েত, সাংবাদিক ইমদাদুল হক তৈয়ব প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে বলেন, বর্তমান বিশ্বের সার্বিক পরিস্থিতির কারণে বাংলাদেশেও জ্বালানি তেলের দাম বাড়ানোর হয়েছে। যার ফলে একটি কুচক্রী মহল দেশে বৈরী পরিস্থিতি তৈরি করতে চেষ্টা করছে, যা আমাদের সবাইকে ধৈর্যের সাথে মোকাবেলা করে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করে দেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। এই সুযোগে দেশের শত্রুরা যেনো ষড়যন্ত্র ও অরাজকতা তৈরি করতে না পারে, সেদিকটা সবাইকে খেয়াল রাখতে হবে।

অনুষ্ঠানের সভাপতি মোহাম্মদ মাহবুব আলম সিআইপি তাঁর বক্তব্যে অনুষ্ঠানকে সফল করার জন্য সবাইকে আন্তরিক শুভেচ্ছা, কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। পরিশেষে দোয়া ও নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন হয়।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ